বৃহস্পতিবার ১৫ এপ্রিল ২০২১
  • প্রচ্ছদ » Lead 2 » তারেক রহমানের ইন্ধনেই হরতাল দিয়েছে হেফাজত



তারেক রহমানের ইন্ধনেই হরতাল দিয়েছে হেফাজত


বাংলা নিউজ ব্যাংক :
29.03.2021

নিউজ ডেস্ক : রবিবার (২৮ মার্চ) সারা দেশে সকাল-সন্ধ্যা হরতাল পালন করেছে হেফাজতে ইসলাম বাংলাদেশ। এছাড়া ২৭ মার্চ দেশব্যাপী বিক্ষোভ কর্মসূচি পালন করে দলটি।

খোঁজ নিয়ে জানা যায়, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারপারসন তারেক রহমানের ইন্ধনেই এমনটি করার সাহস পাচ্ছে হেফাজত। মূলত হেফাজতে ইসলামের সাধারণ সম্পাদক মামুনুল হকের বাবা মাওলানা আজিজুল হক বিএনপির সঙ্গে জোটভুক্ত ছিলেন, পরে বিএনপি ক্ষমতা থেকে সরে গেলে তিনিও বিএনপি থেকে সরে যান। তবে ইদানীং মামুনুল হকের সঙ্গে আন্তরিক সম্পর্ক গড়ে ওঠেছে তারেক রহমানের। যুক্তরাজ্য বিএনপির একটি সূত্র বলছে, এর আগে বঙ্গবন্ধুর ভাস্কর্য ইস্যুতেও মামুনুল হককে লেলিয়ে দিয়েছিলো তারেক রহমান। বর্তমানে ফের মোদি ইস্যুতে হেফাজতকে সোচ্চার করলেন তিনি।

এদিকে ২৬শে মার্চ বিকাল তিনটায় তারেক রহমান হেফাজতের আমির মাওলানা জুনায়েদ বাবুনগরীকে হোয়াটঅ্যাপে কল দেবার ২০ মিনিটি পর ভিডিও বার্তার মাধ্যমে হরতালের ডাক দেন বাবুনগরী। এরপর শুক্রবার সন্ধ্যায় পল্টনে ঢাকা মহানগর হেফাজতের সাধারণ সম্পাদক মামুনুল হক তার পক্ষে কর্মসূচি ঘোষণা করেন। হেফাজতের প্রচার সেলের সদস্য মাওলানা আতাউল্লাহ আমিন এ তথ্য নিশ্চিত করেছেন।

এরপর হেফাজতের সাংগঠনিক সম্পাদক আজিজুল হক ইসলামবাদী সাংবাদিকদের ব্রিফ করেন। তিনি বলেন, ‘আমাদের গুরুজনের বলেছেন, দেশে বিক্ষোভ সমাবেশ এবং হরতাল করতে। আর এ কারণে আমরা হরতালের ডাক দিয়েছি। আশা করছি, হরতাল সকলে পালন করবেন। নতুবা দেশে রক্তের বন্যা বয়ে যাবে।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি