বৃহস্পতিবার ১৫ এপ্রিল ২০২১
  • প্রচ্ছদ » Lead 1 » মোদি ইস্যুকেও ক্যাশ করতে পারলো না বিএনপি



মোদি ইস্যুকেও ক্যাশ করতে পারলো না বিএনপি


বাংলা নিউজ ব্যাংক :
30.03.2021

নিউজ ডেস্ক: প্রতিবার বাংলাদেশে কোনো ইস্যু তৈরি হলেই সেই ইস্যুকে কাজে লাগিয়ে রাজনীতি করতে ব্যস্ত হয়ে পড়ে বিএনপি। এবারের বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী অনুষ্ঠানে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর আগমনকে কেন্দ্র করে প্রথম দিকে ব্যস্ত হয়ে পড়লেও শেষ দিকে নিথর হয়ে পড়ে বিএনপি।

তবে ২৬শে মার্চ হেফাজতে ইসলামের ভিড়ে মোদি বিরোধী আন্দোলন করতে ২০-২৫ জন নিয়ে একটি মিছিল করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। হাতে গোনা নেতা-কর্মীদের নিয়ে ঝটিকা মিছিল করায় নানা সমালোচনার মুখে পড়তে হয়েছে রিজভীকে।

এ প্রসঙ্গে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেন, ২০ জন নিয়ে মিছিল হয় না। পাড়ার দোকানে ছেলেরা আড্ডা মারলেও এর চেয়ে বেশি লোক হয়। হেফাজতের ভিড়ে আমরা কেমন যেন হারিয়ে গেলাম। এর চেয়ে দুঃখের বিষয়, বিএনপির সকল কার্যক্রম পল্টন থেকে নাইটিঙ্গেল মোড় ও প্রেসক্লাবেই সীমাবদ্ধ হয়ে পড়েছে। এই মিছিল না করলে আরো বেশি ভালো হতো। কম লোক নিয়ে মিছিল করায় উল্টো সকলে বিএনপির সমালোচনা করার সুযোগ পাচ্ছে।

তবে বিষয়টিকে ভিন্নভাবে ব্যাখ্যা করে বিএনপির স্থায়ী কমিটির আরেক সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেন, অযৌক্তিক হলেও মোদী বিরোধী আন্দোলন কিন্তু আমরাই শুরু করেছিলাম। তবে হঠাৎ করে আর্থিক দৈনদশা দেখা দেয়ায় বিএনপির রাজনীতিতে স্থবিরতা স্পষ্ট হয়েছে। মূলত অর্থের অভাবে থমকে গেছে দলের রাজপথের বিভিন্ন কর্মসূচি। ক্ষমতায় থাকাকালীন সময়ে বিএনপি এলিটদের রাজনৈতিক দল হিসেবে পরিচিতি পেলেও বিরোধী দলে পদার্পণ করার পর থেকে বিএনপির রাজনৈতিক দৈনদশা স্পষ্ট হয়েছে।

আমীর খসরু মাহমুদ চৌধুরী আরো বলেন, দলের ডোনাররা আমাদের সঙ্গে বেইমানি করেছেন। বেগম জিয়া এবং তারেক রহমানের পরিণতি বিবেচনা করে আখের গোছাতে দলকে প্রাধান্য না দিয়ে বিদেশে বিনিয়োগ করাকে বেশি প্রাধান্য দিচ্ছেন দলটির বিত্তশালী নেতারা। যার কারণে বিএনপির কর্মসূচিতে নেতা-কর্মীদের সমাগম কম দেখা যাচ্ছে। আর্থিক সুবিধা করতে না পারায় আমাদের নেতা-কর্মীরা এখন দল বিমুখ হয়ে পড়ছেন এবং যার প্রভাব পড়ছে প্রতিটি কর্মসূচিতে। তবে এটি তেমন কোনো বিষয় নয়। আগামীতে আমরা টাকা যোগাড় করে বড় আন্দোলন গড়ে তুলবো।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি