বৃহস্পতিবার ১৫ এপ্রিল ২০২১
  • প্রচ্ছদ » Lead 2 » খালেদা জিয়াকে মুক্তির নতুন মিশনে বিএনপি!



খালেদা জিয়াকে মুক্তির নতুন মিশনে বিএনপি!


বাংলা নিউজ ব্যাংক :
30.03.2021

নিউজ ডেস্ক : স্বাধীনতার সুবর্ণজয়ন্তী অনুষ্ঠানে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আগমনকে কেন্দ্র করে অর্থের অভাবে কোনো আন্দোলন করতে না পারলেও উক্ত ইস্যুকে কেন্দ্র করে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে অবমুক্ত করতে তৎপর বিএনপির নেতাকর্মীরা।

জানা গেছে, মোদি ইস্যুকে কেন্দ্র করে ইতোমধ্যে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর নেতৃত্বে একটি ঝটিকা মিছিলও করেছেন বিএনপির নেতৃবৃন্দ। মিছিল শেষে মোদির বিষয়টিকে গৌণ করে খালেদা জিয়ার মুক্তির বিষয়কে মুখ্য করে একটি সংবাদ সম্মেলনের আয়োজনও করে দলটি।

বিষয়টি নিয়ে সামান্য বিব্রত হয়ে মিছিলে অংশগ্রহণ না করা বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেন, মোদি আগমনকে কেন্দ্র করে যে মিছিল হয়েছে তা নিয়ে আমার কোনো অভিযোগ নেই। কিন্তু সমস্যা হচ্ছে, প্রতিটি ইস্যুর শেষে যদি বেগম খালেদা জিয়ার মুক্তির বিষয়টি বলি, তবে পুরো বিষয়টির গ্রহণযোগ্যতা কমে যায়। কারণ সাধারণ মানুষ বুঝে ফেলে মোদির আসা না আসা সবই বাহানা ধরে শুধু নিজেদের স্বার্থ উদ্ধারের জন্যই আমরা এই মিছিল করেছি। আমাদের মনের ভেতরে যাই থাক, কিন্তু সাধারণ মানুষকে তা বোঝানোর তো কোনো মানে হয় না!

মোদির আগমনকে কেন্দ্র করে বিএনপির করা রাজনীতিকে দুঃখজনক। কারণ বিভিন্ন সময়ে তারা ভারতের প্রধানমন্ত্রী মোদির সঙ্গে স্বার্থের কারণে দেখাও করেছে জানিয়ে রাজনৈতিক বিশ্লেষক বিভুরঞ্জন সরকার বলেন, প্রতিটি ইস্যুকে কেন্দ্র করে রাজনীতি করাটা বেমানান। বিএনপি বর্তমানে স্রোতে গা ভাসিয়ে দিতে চাচ্ছে। এটা অগ্রহণযোগ্য। এতে তাদের উদ্দেশ্য সাধারণ জনগণের সামনে স্পষ্ট হয়ে ওঠে। বিএনপির উচিত হবে স্বার্থের রাজনীতি বাদ দিয়ে দেশের উদ্দেশ্যে রাজনীতি করা।

এদিকে খবর এসেছে, মোদি বিরোধী ইস্যুকে কেন্দ্র করে খালেদা জিয়ার মুক্তি নিয়ে কথা না বলার নির্দেশ দিয়েছেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। মোদি ইস্যুর মাধ্যমে বিএনপিকে পুনর্জীবিত করে রাজনীতির মাঠ দখল করতে কর্মীদের আহ্বান জানিয়েছেন তিনি। তার মতে, খালেদা জিয়ার মুক্তির চেয়ে দলকে পুনর্জীবিত করাই এখন দলের জন্য জরুরি বিষয়।

তবে মির্জা ফখরুলপন্থী একাধিক নেতা মনে করেন, তারেক রহমান আসলে চান না খালেদা জিয়া মুক্তি পান। কারণ খালেদা জিয়া মুক্তি পেলে দলে তারেক রহমানের প্রভাব কমে যাবে। আর এ কারণেই তিনি খালেদা জিয়ার মুক্তির কথা না বলে, দলকে পুনর্জীবিত করতে বলছেন।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি