বুধবার ২১ এপ্রিল ২০২১



বিএনপি-জামায়াতের ইন্ধনে চলছে হেফাজত


বাংলা নিউজ ব্যাংক :
31.03.2021

নিউজ ডেস্ক : স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীতে শুধু হেফাজত নয়, হেফাজতের নামে যুদ্ধাপরাধী জামায়াত এবং বিএনপি একসঙ্গে তাণ্ডব চালিয়েছে। হেফাজতের কাঁধে সওয়ার হয়েছে বিএনপি ও জামায়াত। বিএনপি রাজনৈতিকভাবে জনবিচ্ছিন্ন ও ব্যর্থ হওয়ায় সাংগঠনিক শক্তি হারিয়ে তারা এখন হেফাজতের কাঁধে ভর করেছে।

মঙ্গলবার (৩০ মার্চ) সাংবাদিকদের ব্রিফিংকালে এসব কথা বলেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ।

এর আগে হরতালের দিন (২৮ মার্চ) সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এক প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালও বলেন একই কথা।

তবে সরকারের পক্ষ থেকে তোলা এমন তথ্যের পর বিএনপি থেকে কোনো উচ্চবাচ্য করা হয়নি। রাজনীতি বিশ্লেষকরা বলছেন, মৌনতাই সম্মতির লক্ষণ। বিএনপির এমন মৌনতা প্রমাণ করে হেফাজতের ইন্ধনদাতা হিসেবে ভিতর থেকে কাজ করছে বিএনপি-জামায়াত।

এ প্রসঙ্গে রাজনৈতিক বিশ্লেষক এ আরাফাত বলেন, মনে রাখতে হবে ২০১০ সালের দিকে হেফাজতে ইসলাম ছিলো একটি অরাজনৈতিক সংগঠন। তবে ধীরে ধীরে খোলস পাল্টে এটি আসল রূপে ফিরতে শুরু করে। হেফাজতের এই তাৎপর্য বিএনপি বুঝে ২০১৪ সালের পর। সিটি নির্বাচনে হেফাজতে ইসলামের ইসলাম বিক্রির রাজনীতি তাদের মেয়র এনে দিতে সাহায্য করে। এরপর থেকেই মূলত হেফাজতকে অর্থ দিয়ে সহায়তা করা শুরু করে বিএনপি। অর্থের লোভ তাদের এমন ভাবে আক্রমণ করেছে যে বর্তমানে তারা সহিংস রূপ ধারণ করে তাণ্ডব চালাতে শিশুদেরও ব্যবহার করা শুরু করেছে। হেফাজতের এমন আক্রমণ জঙ্গিগোষ্ঠির সমতুল্য। এর বিরুদ্ধে গ্রহণযোগ্য ব্যবস্থা গ্রহণ করে দেশে আইনশৃঙ্খলা ফিরিয়ে আনা সরকারের দায়িত্বের মধ্যে পড়ে।

উল্লেখ্য, হেফাজতের সঙ্গে বিএনপির আসলে সম্পর্ক কি, তা জানতে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগিরের সঙ্গে কথা বলতে গেলে তিনি করোনা ভাইরাসের দোহাই দিয়ে কোনো কথা বলতে রাজি হননি।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি