বুধবার ২১ এপ্রিল ২০২১
  • প্রচ্ছদ » Lead 1 » মামুনুল হক ইস্যুতে নিজেকে গুম করার নতুন নাটক সাজালো নুরু



মামুনুল হক ইস্যুতে নিজেকে গুম করার নতুন নাটক সাজালো নুরু


বাংলা নিউজ ব্যাংক :
04.04.2021

নিউজ ডেস্ক: মামুনুল হক ইস্যুতে হঠাৎ সরব হয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে বিভ্রান্তি ছড়ানোর কাজ শুরু করেন ঢাকসুর সাবেক ভিপি নুরুল হক নুর। বিশেষ করে নিজেকে লাইমলাইটে নিয়ে আসতে ঢাকসুর কথিত এই ছাত্রনেতা এবার নিজেকে গুম করার নতুন নাটক সাজিয়েছে বলে বিশ্বস্ত সূত্র নিশ্চিত করেছে। সূত্র বলছে, মামুনুল হক ইস্যুতে নুর আলোচনার বাহিরে চলে যাচ্ছেন এমনটা মনে করা শুরু করেছেন ছাত্র অধিকার পরিষদের একাধিক শীর্ষ নেতা। তাদের পরিকল্পনা মাফিক এবার আলোচনায় আসতে অভিনব একপন্থা বেছে নেন নাটকবাজ নুরু। নিজেকে আলোচনায় রাখতে এবার নিজেকে গুম করার নতুন নাটক সাজান তিনি। এমন কী নিজেকে তুলে নিতে নিজের মামাতো ভাইয়ের গাড়ি (ঢাকা মেট্রো-গ ১৫৪৪২৯) ব্যবহার করতেও কুণ্ঠাবোধ করেননি এই ভণ্ড নুর।

রোববার সন্ধ্যায় নুরুকে গুম করা হয়েছে এমন খবর চাউড় হবার পর তাৎক্ষণিকভাবে আমাদের অনুসন্ধানী দুটি টিম ভাগ হয়ে উত্তর বাড্ডা ও ছাত্র অধিকার পরিষদের কার্যালয়ে হাজির হয়। কার্যালয়ে গিয়ে আমাদের টিম দেখতে পায়, সাবেক ভিপি নুরু তার কর্মীদের নিয়ে আড্ডা দিচ্ছেন। আর হাসিখুশি কথা বলছেন। অন্যদিকে উত্তর বাড্ডা, যেখান থেকে নুরকে গুম করা হয়েছে বলে মিথ্যা সংবাদ চাউড় করা হয় সেখানে গিয়ে ওখানকার স্থানীয় ব্যবসায়ী ও স্থানীয় বাসিন্দাদের সাথে কথা হলে তারা জানান, উত্তর বাড্ডার শৈলপুর এলাকায় সন্ধ্যার সময় ডিবির লোগো সংবলিত একটি গাড়ি নিয়ে কিছু যুবক ছেলে সিভিল ড্রেস পরিহিত অবস্থায় অবস্থান করা শুরু করে। এমন একটা ভাব ছিল তারা ডিবি পুলিশ। তারা ভিপি নুরকে একটি গাড়িতে তুলতে চেষ্টা করছিল। আমরা স্থানীয়রা গাড়ি আটকে দিলে ডিবি পুলিশ সাজা যুবক ছেলেগুলো ভয়ে স্বীকার করে তারা ছাত্র অধিকার পরিষদের ভিপি নুরেরই লোক। তারা নাকি একটি শ্যুটিং করতে এখানে এসেছে। আর গাড়িটি নাকি নুরের মামাতো ভাইয়ের যা নুর নিজেই স্বীকার করে। তাই স্থানীয়রাও আর কিছু বলেননি। নুরের স্বীকারোক্তিতেই স্থানীয়রা এসব যুবকদের গাড়িসহ ছেড়ে দেন।

এই বিষয়ে নুরের সাবেক এক সহযোদ্ধা ইসমাইল সম্রাট বলেন, ভিপি নুরকে উত্তর বাড্ডা থেকে গাড়িতে করে গুম করার চেষ্টা করা হয়েছে বলে সন্ধ্যার পর থেকেই ফেসবুকে স্ট্যাটাস দিয়ে জানান দিচ্ছিল ছাত্র অধিকার পরিষদ। অথচ আমার সাথে নুরের রাত ৮টার পরও কথা হলো তখনও আমি তাকে স্বাভাবিকভাবেই কথা বলতে শুনেছি। তখন ও ওর অফিসে যাচ্ছিল। অথচ সারাদেশে ছড়িয়ে দেয়া হলো নুরকে গুম করা হয়েছে। নুর যে রাজনীতির ময়দানে নাটক করে তার প্রমাণ আমি স্বয়ং নিজেই। তবুও আমি ওর সাথে সুসম্পর্ক রক্ষা করার চেষ্টা করি রাজনীতির স্বার্থেই। আমি অবাক হই এটা ভেবে যে, শুধুমাত্র জনপ্রিয়তা আর নিজেকে আলোচনায় রাখতে মানুষ এমন নাটক কীভাবে করতে পারে। আমি নুরের এমন নাটক করার কোনো মানে খোঁজে পাই না।

ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের বহিষ্কৃত সাবেক নেতা এপিএম সুহেল আমাদের প্রতিবেদককে বলেন, নুরুকে গুম করার কথা শোনার পরই আমি ফারুককে কল করে ঘটনা জানতে চাই। সে আমাকে বলে চিন্তার কিছু নেই সব নরমাল। তখন বুঝতে পারি সরকারকে চাপে রাখতে ঘটনাটা ছাত্র অধিকার পরিষদের সাজানো নাটক। মামুনুল হক ইস্যুতে নিজেকে লাইম লাইটে রাখতেই নুরুকে গুম করার এই নাটকটি সাজানো হয়েছে।

উল্লেখ্য, পূর্বেও একাধিকবার ভিপি নুর এমন মিথ্যা নাটক সাজিয়ে রাজনীতির ময়দানে আলোচনায় থাকার চেষ্টা করেছেন। বিশেষ করে মোদি বিরোধী আন্দোলনের সময় এমনও হয়েছে যে, দু’ঘণ্টা আগে গুলিবিদ্ধ হওয়া ভিপি নুর দু’ঘণ্টা পর ফেসবুকে লাইভে এসে দিব্যি সুস্থ ভাবে অনর্গল কথা বলেছেন। এসব ঘটনায় নুরুর ভক্তশ্রেণীরা হতবাক, বিস্মিত। অসংখ্য ফেসবুক পেইজে ভিপি নুরের গুম হবার খবর ছড়িয়ে পড়েছে। অথচ যা সম্পূর্ণ মিথ্যা সাজানো নাটক ছাড়া অন্য কিছু নয় বলেই নিশ্চিত হওয়া গেছে।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি