বৃহস্পতিবার ১৫ এপ্রিল ২০২১
  • প্রচ্ছদ » Lead 1 » করোনায় আক্রান্ত শিমুল বিশ্বাস, আতঙ্কে খালেদা!



করোনায় আক্রান্ত শিমুল বিশ্বাস, আতঙ্কে খালেদা!


বাংলা নিউজ ব্যাংক :
05.04.2021

করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন বিএনপি চেয়ারপারসনের বিশেষ সহকারী অ্যাডভোকেট শামসুর রহমান শিমুল বিশ্বাস। বর্তমানে তিনি আইসোলেশনে আছেন। আর এ খবর শোনার পর থেকেই বিচলিত হয়ে পড়েছেন বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়া। তিনি গৃহকর্মী ফাতেমাকে বারবার বলছেন, শিমুলের যেহেতু হয়েছে তারও হওয়ার সম্ভাবনা বেশি। কারণ, সে ‘ফিরোজা’তে নিয়মিত যাওয়া-আসা করে। তাই পরীক্ষা করার আগ পর্যন্ত তার কাছে যেন কেউই না যায়।

দায়িত্বশীল সূত্রের তথ্যমতে, গত বছরের ২৫ মার্চ সরকারের মহানুভবতায় কারামুক্তির পর থেকে রাজধানীর গুলশানের বাসভবন ‘ফিরোজা’তে অবস্থান করছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। সেখানে শুরু থেকেই তার পছন্দসই নেতাকর্মীরা দেখা-সাক্ষাৎ করে আসছেন। শিমুল বিশ্বাসও তাদের একজন। এমতাবস্থায় তার করোনা আক্রান্ত হওয়ার খবরে যারপরনাই আতঙ্কিত বিএনপি নেত্রী।

তার পারিবারিক সূত্রে জানা গেছে, খালেদা তার গৃহকর্মী ফাতেমাকে সাফ জানিয়ে দিয়েছেন পরীক্ষা করার আগ পর্যন্ত যেন তার সংস্পর্শে যেন সে না যায়। পরিবারের বাকিদেরও একই কথা বলেছেন তিনি। কারণ, তার ধারণা শিমুল বিশ্বাস যেহেতু খালেদার বাসায় প্রায়শই যাতায়ত করতেন, তাই হয়তো তিনিও করোনা পজিটিভ।

বাংলা নিউজ ব্যাংকের সঙ্গে আলাপনে এ ব্যাপারে শিমুল বিশ্বাস বলেন, বিগত চার দিন ধরে অসুস্থ বোধ করছিলাম। কাশি আছে, তবে জ্বর নেই। শুক্রবার (২ এপ্রিল) করোনার পজিটিভ রিপোর্ট পেয়েছি। তবে এখনই হাসপাতালে ভর্তি হওয়ার সিদ্ধান্ত নিচ্ছি না। চিকিৎসকের পরামর্শ নিয়ে সিদ্ধান্ত নেবো। আপাতত বাসায় আইসোলেশনে আছি।

এই প্রতিবেদকের সঙ্গে কথা হয় বিএনপির তৃতীয় ক্ষমতাধর ব্যক্তি ও দলীয় মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সঙ্গে। তিনি বলেন, ম্যাডামের (খালেদা জিয়া) বয়স হয়েছে। তাই তিনি বেশি ভয় পাচ্ছেন। শিমুলের হলেই যে তারও করোনা হবে, এমন কথার কোন ভিত্তি নাই। তাছাড়া চিকিৎসকরা সার্বক্ষণিক তার খোঁজখবর রাখছেন। ভয়ের কোন কারণ নেই।

দেশের রাজনৈতিক পর্যবেক্ষকরা বলছেন, নিয়ম ভঙ্গ করে খালেদা সৌজন্য সাক্ষাতের নামে রাজনৈতিক বৈঠক করেছেন। পছন্দের মানুষদের নিয়ে ঘন্টার পর ঘন্টা খোশগল্পও করেছেন। এখন তাহলে, করোনার ভয় কেন? তখন তার এই ভয় কোথায় ছিলো? নাকি এটাকে পুঁজি করে আবার কোন রাজনৈতিক মেরুকরণের ছক আঁকার পাঁয়তারায় বিএনপি? তারা যে পেছনে পেছনে এমনটা করছে না কিংবা করবে না তার কী গ্যারান্টি!



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি