বুধবার ২১ এপ্রিল ২০২১
  • প্রচ্ছদ » Lead 2 » মামুনুল হকের পুরনো ভিডিও ভাইরাল করে উসকানি দিচ্ছে ওলামা দলের নেতা আবু সাঈদ



মামুনুল হকের পুরনো ভিডিও ভাইরাল করে উসকানি দিচ্ছে ওলামা দলের নেতা আবু সাঈদ


বাংলা নিউজ ব্যাংক :
06.04.2021

নিউজ ডেস্ক: সম্প্রতি ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ঢাকা সফরকে কেন্দ্র করে দেশে তাণ্ডব চালায় বিএনপি-জামায়াত-হেফাজত চক্র। এরপর দেশবিরোধী এই অপশক্তির বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবি ওঠে। এরমধ্যেই হেফাজতে ইসলামের যুগ্ম মহাসচিব মামুনুল হকের নারী কেলেঙ্কারির খবর ফাঁস হয়। জান্নাত ঝর্ণা নামের কথিত স্ত্রীসহ সোনারগাঁও রিসোর্টে ধরা পড়েন মামুনুল হোক। এই ঘটনায় ধর্ম ব্যবসায়ী মামুনুলের আসল রূপ বেরিয়ে পরলে ঘটনাটি ধামাচাপা দিতে উঠে পড়ে লেগে যায় বিএনপি-জামায়াত-হেফাজত চক্র। এই চক্রের একজন সক্রিয় সদস্য রিয়াদে অবস্থানরত কুখ্যাত প্রতারক জাতীয়তাবাদী ওলামা দলের যুগ্ম আহ্বায়ক আবু সাঈদ।

সূত্র জানায়, মামুনুলের ঘটনা ধামাচাপা দিতে ২০২০ সালের ২০ এপ্রিলের একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল করার অপচেষ্টায় লিপ্ত হন আবু সাঈদ নামের এক ব্যক্তি। খোঁজ নিয়ে জানা গেছে, আবু সাঈদ বিএনপির অঙ্গসংগঠন জাতীয়তাবাদী ওলামা দলের যুগ্ম আহ্বায়ক। তিনি সৌদি আরবের রিয়াদে থাকেন। সেখান থেকে মামুনুল হকের এক বছরে পুরনো ভিডিওকে বর্তমানের বলে চালিয়ে দেশের পরিস্থিতি ঘোলাটে করার চেষ্টা করছেন।

জানা গেছে, দেশের বিভিন্ন চ্যানেলে মামুনুল হকের নারী কেলেঙ্কারির নানা তথ্য-প্রমাণ প্রচারিত হচ্ছে। এই অবস্থায় ঘটনাটিকে ধামাচাপা দিতে এক বছর আগে প্রচারিত সময় টিভির বিরুদ্ধে দেয়া একটি ভিডিও বক্তব্যকে নতুন লাইভ হিসেবে প্রচারের কৌশল নিয়েছেন ওলামা দলের যুগ্ম আহ্বায়ক আবু সাঈদ। উক্ত ভিডিওটি যে লাইভ নয় তার প্রমাণ শিরোনামের পাশেই রেকর্ডেড লাইভ লেখা রয়েছে। ফেসবুকেও ভিডিওটি লাইভ হিসেবে প্রচারিত হচ্ছে।

লাইভ লিংক: https://www.facebook.com/watch/live/?v=485460242643226&ref=watch_permalink
এক বছর আগের ভিডিও লিংক: https://www.youtube.com/watch?v=Pgl1cqhIcHE

আবু সাঈদের বিষয়ে খোঁজ নিয়ে জানা গেছে, লক্ষ্মীপুর জেলার বাসিন্দা আবু সাঈদ অনেকদিন ধরে সৌদি আরবে বসবাসরত। তিনি দীর্ঘদিন ধরে বিএনপির অঙ্গসংগঠনের নেতা হিসেবে রাজনীতি করছেন এবং সোশ্যাল মিডিয়াতে বিভিন্ন সময়ে সরকার ও সরকার প্রধানের বিরুদ্ধে অশ্লীল বাক্যসহ নানা ধরনের বিষোদগার অব্যাহত রেখেছেন। তার আচরণ কুরুচিপূর্ণ। আবু সাঈদ দীর্ঘদিন ধরে বাংলাদেশের টেলিভিশন চ্যানেল বাংলাভিশনের কথিত সাংবাদিক হিসেবে পরিচয় দেন। সোশ্যাল মিডিয়ায় সরকারের বিরুদ্ধে অশ্লীল ও কুরুচিপূর্ণ বক্তব্য, সরকারি সম্পত্তি ধ্বংসের আহ্বান করা, সৌদি প্রবাসী বাংলাদেশি নাগরিকদের শান্তি বিনষ্ট করতে উসকানিমূলক কর্মকাণ্ডের কারণে তার বিরুদ্ধে ব্যবস্থা নিতে ইতোমধ্যেই সৌদি আরব সরকারকে অনুরোধ করেছে বাংলাদেশ দূতাবাস।

রাজনৈতিক বিশ্লেষকরা জানান, আন্দোলনে ব্যর্থ হয়ে হেফাজতের ঘাড়ে বসে সরকার পতনের স্বপ্ন দেখছে বিএনপি-জামায়াত চক্র। এর অংশ হিসেবেই ভারতের প্রধানমন্ত্রীর ঢাকা সফরে হেফাজতকে সাথে নিয়ে দেশে তাণ্ডব চালায় স্বাধীনতাবিরোধী এই অপশক্তি। এরপর হেফাজত নেতা এবং ধর্ম ব্যবসায়ী মামুনুলের নারী কেলেঙ্কারি ফাঁস হলে তাকে বাঁচাতে অনলাইনে অপপ্রচার শুরু করেছে বিএনপি-জামায়াতের পেইড এজেন্টরা। এদের অপপ্রচার রুখে দাঁড়ানোর আহবান জানিয়ে বিশ্লেষকরা বলেন, ধর্মের নামে এদেশে আগেও উন্মাদনা তৈরির চেষ্টা করেছে এসব অপশক্তি। কিন্তু এই দেশের শান্তিপ্রিয় মানুষ এদেরকে কখনই গ্রহণ করেনি। জনগণকে সাথে নিয়ে দেশবিরোধী এসব অপশক্তিকে নির্মূল করতে হবে।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি