মঙ্গলবার ১১ মে ২০২১
  • প্রচ্ছদ » Lead 1 » করোনায় আক্রান্ত খালেদা জিয়া, মহাখুশি তারেক



করোনায় আক্রান্ত খালেদা জিয়া, মহাখুশি তারেক


বাংলা নিউজ ব্যাংক :
11.04.2021

নিউজ ডেস্ক : বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। নিয়মিত স্বাস্থ্য পরীক্ষার অংশ হিসেবে বিএনপি চেয়ারপারসন শনিবার (১০ এপ্রিল) নমুনা দেন। সেদিন রাতেই নমুনা পরীক্ষার রিপোর্টে খালেদা জিয়া করোনা পজিটিভ বলে উল্লেখ করা হয়। আর এমন খবর পাওয়ার পর থেকে লন্ডনে ঈদের খুশি বইছে বলে জানা যায়।

লন্ডনের সংশ্লিষ্ট একটি সূত্র বলে, বিএনপির তারেক পন্থী নেতারা খালেদা জিয়াকে দলের বোঝা মনে করেন। তারা জানান, সময় এসেছে তারেক রহমানকে দলের দায়ভার লিখিত আকারে প্রদান করে দেয়া। খালেদা জিয়া দলের হাল ছেড়ে তারেক রহমানকে পূর্ণাঙ্গ দায়িত্ব দিলে দলের ব্যাপক উন্নতি হতো। কারণ খালেদা জিয়ার বয়স হয়েছে। তাই মরে যাবার আগে, তারেক রহমানকে দলের দায় ভার বুঝিয়ে দিলে মন্দ হতো না।

এদিকে তারেক পন্থী বিএনপি নেতাদের এমন আচরণে কিছুটা ক্ষুব্ধ দলের কেন্দ্রীয় কমিটির নেতারা। তারা বলছেন, বেগম জিয়া করোনায় আক্রান্ত, এ নিয়ে উদ্বিগ্ন না হয়ে তারা ক্ষমতা আরোহণে ব্যস্ত। বিষয়টি দুঃখজনক। এসময় ক্ষমতা নিয়ে চিন্তা না করে, তাদের উচিত হবে খালেদা জিয়ার স্বাস্থ্য নিয়ে চিন্তা করা। আমরা সব সময় সরকার পক্ষের সমালোচনা করি, কিন্তু আসল সমস্যা আমাদের দলের অভ্যন্তরে রয়ে গিয়েছে। সে বিষয়ে কথা বলার সময় এসেছে। খালেদা জিয়ার করোনায় আক্রান্ত হবার মাধ্যমে তারেক রহমানের ক্ষমতা লোভী মুখোশ আরো একবার দেশের সামনে উন্মোচিত হলো।

এ প্রসঙ্গে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, সরকারের চাপ নয় মূলত তারেক রহমান বিগত ৫ বছর যাবত খালেদা জিয়াকে দলের প্রধানের দায়িত্ব ছাড়ার চাপ দিচ্ছেন। তারেক রহমান মনে করেন, দলের পূর্ণ কর্তৃত্ব ছাড়া দলকে সংগঠিত করা এবং পুনর্গঠন করা অসম্ভব ব্যাপার এবং তিনি তার পছন্দমতো দলকে ঢেলে সাজাতে চান। এ কাজ গুলো বাস্তবায়ন করতে হলে খালেদা জিয়াকে দলের প্রধানের পদ থেকে সরিয়ে দেয়া প্রয়োজন। কিন্তু আমৃত্যু খালেদা জিয়া দলের চেয়ারপারসনের পদে থাকবেন বলে মনে হচ্ছে। ফলে করোনা আক্রান্ত হবার কারণে এখন যদি তিনি মারা যান, তবে অনায়াসে তারেক রহমান দলের প্রধান হয়ে, নিজের ইচ্ছা মতো দল গোছাতে পারবেন। যার কারণে খালেদা জিয়ার করোনা আক্রান্তে তারেক রহমান অত্যন্ত খুশি হয়েছেন বলে মনে হচ্ছে।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি