মঙ্গলবার ১১ মে ২০২১
  • প্রচ্ছদ » Lead 2 » তারেক রহমানের কারণে করোনায় আক্রান্ত হলেন খালেদা জিয়া



তারেক রহমানের কারণে করোনায় আক্রান্ত হলেন খালেদা জিয়া


বাংলা নিউজ ব্যাংক :
11.04.2021

নিউজ ডেস্ক : গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী একাধিকবার বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে করোনা টিকা নেয়ার আহ্বান করলেও পুত্র তারেক রহমানের কারণে তিনি টিকা নিতে পারেননি। আর এই কারণেই শেষমেশ করোনায় আক্রান্ত হয়ে গেলেন খালেদা জিয়া।

দলের একটি নির্ভরযোগ্য সূত্র জানায়, খালেদা জিয়ার আগ্রহ ছিলো টিকা নেয়ার। কারণ তার অধিকাংশ আত্মীয়ই টিকা নিয়েছেন। কিন্তু যখনই খালেদা জিয়াকে টিকা নেয়ার কথা বলা হতো, তখন তার পুত্রবধূ টিকা নিতে নিষেধ করতেন। খালেদার পুত্রবধূ ডা. জোবায়দা রহমানের দাবি, বর্তমানে একাধিক রোগে আক্রান্ত খালেদা জিয়া। এসময় করোনা টিকা নিলে হিতে বিপরীত হতে পারে। তাই তার টিকা নেয়ার প্রয়োজন নেই।

তবে এ প্রসঙ্গে ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, শুধু মাত্র ডায়াবেটিস নিয়ন্ত্রণে থাকলে করোনা টিকা দেয়া যায়, যতোটুকু জানি বার্ধক্য জনিত অন্যান্য রোগ থাকলেও খালেদা জিয়ার ডায়াবেটিস নেই। সে ক্ষেত্রে তিনি চাইলেই টিকা নিতে পারতেন। কিন্তু ডা. জোবায়দা রহমানের কারণে টিকা নিতে পারেনি খালেদা জিয়া। শেষমেশ তিনি করোনা ভাইরাসে আক্রান্ত হলেন। এখন যদি তিনি মারা যান, এর দায় ভার জোবায়দাকেই নিতে হবে।

এদিকে এ বিষয়ে অনুসন্ধান চালিয়ে জানা যায়, তারেক রহমানের নির্দেশ পালন করতে গিয়ে খালেদা জিয়াকে টিকা নিতে বারণ করেন জোবায়দা রহমান। মূলত তারেক রহমান চাচ্ছিলেন না, খালেদা জিয়া টিকা নিক।

অপরদিকে বেগম জিয়ার করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার জন্য তারেক রহমানকে দায়ী করে স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেন, আসলে তারেক রহমান চায় মারা যাক খালেদা জিয়া। কারণ তারেক রহমান বুঝেছেন, বেগম জিয়া বেঁচে থাকাকালীন অন্তত দলের প্রধান হওয়ার সম্ভাবনা নেই। তাই তিনি ইচ্ছা করে তার মায়ের চিকিৎসা নিজের বৌকে দিয়ে করানো শুরু করেন। বৌকে শিখিয়ে দেন, তিনি যাতে করোনা টিকা নিতে না পারেন। বৌ তারেকের কথা মতো কাজ করলো, আর শেষমেশ খালেদা জিয়া করোনায় আক্রান্ত হয়ে গেলো। এখন যদি তিনি মারা যান, তারেক রহমান হবেন দলের প্রধান। যার মাধ্যমে তারেক রহমানের দীর্ঘ ২০ বছরের ইচ্ছা পূরণ হবে। তবে আফসোস, তিনি দলের প্রধান হতে পারলেও কখনো দেশের প্রধান হতে পারবেন না। কারণ খুনিকে দেশের মানুষ ভোট দিবেন না।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি