শনিবার ১৫ মে ২০২১



খালেদার জন্য আইসিইউসহ কেবিন বুকিং


বাংলা নিউজ ব্যাংক :
12.04.2021

সময় গড়ানোর সঙ্গে সঙ্গে বেরিয়ে আসছে নতুন সব তথ্য। এবার জানা গেলো, করোনাভাইরাসে আক্রান্ত বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার জন্য আইসিইউসহ কেবিন বুকিং করা হয়েছে। তার ব্যক্তিগত চিকিৎসক ডা. মামুন মারফৎ এ তথ্য জানা গেছে।

নির্ভরযোগ্য সূত্রের তথ্যমতে, সরকারের মহানুভবতায় গত বছরের ২৫ মার্চ কারামুক্তির পর থেকেই রাজধানীর গুলশানের বাসভবন ‘ফিরোজা’তে অবস্থান করছেন বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়া। সেখানে তিনি বিভিন্ন সময়ে ‘পছন্দের মানুষ’দের সঙ্গে দেখা-সাক্ষাৎ করেন। কিন্তু চলমান করোনা পরিস্থিতিতে কোনবারই তিনি স্বাস্থ্যবিধির তোয়াক্কা করেননি। যার প্রেক্ষিতে তিনি শারীরিকভাবে অসুস্থ বোধ করেন। পরে ১০ এপ্রিল (শনিবার) দুই দফায় খালেদার নমুনা সংগ্রহ করা হয়। সেই সংগ্রহ করা নমুনায় তার রিপোর্ট করোনা ‘পজিটিভ’ আসে।

খবরটি শুনে রোববার (১১ এপ্রিল) ‘ফিরোজা’য় খালেদা জিয়াকে দেখতে যান তার ব্যক্তিগত চিকিৎসক ডা. মামুন। সেখান থেকে বেরিয়ে তিনি সাংবাদিকদের বলেন, ম্যাডামের (খালেদা জিয়ার) কোনো উপসর্গ নেই। কিন্তু তার গৃহকর্মী ফাতেমাসহ ৯ জন করোনায় আক্রান্ত হওয়ায় তারও পরীক্ষা করা হয়। ব্যক্তিগত নিরাপত্তার কারণে প্রথমদিকে তার করোনা আক্রান্তের বিষয়টি গোপন রাখা হয়েছিল।

তিনি আরও বলেন, ম্যাডামের (খালেদা জিয়ার) কোনো উপসর্গ না থাকলেও জরুরি পরিস্থিতির জন্য রাজধানীর একটি হাসপাতালে আইসিইউসহ কেবিন বুকিং দিয়ে রাখা হয়েছে। তাছাড়া বাসায় অক্সিজেন থেকে সব কিছুর ব্যবস্থা আছে।

এ বিষয়ে দেশের রাজনৈতিক পর্যবেক্ষকদের ভাষ্য, বয়স ও শারীরিক পরিস্থিতি বিবেচনায় সরকার মহানুভবতার পরিচয় দিয়ে বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়াকে কারামুক্তি দিয়েছিল। কিন্তু কে শোনে কার কথা! আবারও বেপরোয়া জীবনে ফেরেন খালেদা। করোনা পরিস্থিতির ভেতরেও স্বাস্থ্যবিধি না মেনে সৌজন্য সাক্ষাতের নামে করেন রাজনৈতিক আলাপন। যার ফলস্বরূপ তিনি এখন করোনা আক্রান্ত। এখন সরকারের পাশাপাশি আমাদের সবাইকে সজাগ থাকতে হবে যাতে, তার দল এই ঘটনা নিয়ে কোন রাজনৈতিক সুবিধা আদায়ের পাঁয়তারা করতে না পারে।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি