মঙ্গলবার ১১ মে ২০২১



হাফিজের নেতৃত্বে আসছে নতুন বিএনপি


বাংলা নিউজ ব্যাংক :
13.04.2021

নিউজ ডেস্ক: বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর অব. হাফিজ উদ্দিন আহমদ বীর বিক্রমকে গত ১৪ ডিসেম্বর দলীয় শৃঙ্খলাভঙ্গের অভিযোগে কারণ দর্শানো নোটিশ দেয় বিএনপি। দলের সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত ওই শোকজ নোটিশ পেয়ে ১৯ ডিসেম্বর জবাব দেন তিনি। পরে তার সেই শোকজ নোটিশ প্রত্যাহার করা না হলেও বরিশালের এক সমাবেশে তাকে প্রধান অতিথি করা হয়। সে সময় হাফিজ উদ্দিনের বিরুদ্ধে দলীয় সিদ্ধান্তের বিরোধিতা করে বরিশালের নেতাকর্মীরা এ উদ্যোগ নেন।

বরিশালে দলের স্থায়ী কমিটির সদস্য সেলিমা রহমান ও ভাইস চেয়ারম্যান ব্যারিস্টার শাহজাহান ওমর বীর উত্তমের মতো সিনিয়র নেতা থাকতেও মেজর হাফিজকে কেন প্রধান অতিথি করা হলো জানতে চাইলে বরিশালের সাবেক মেয়র ও কেন্দ্রীয় কমিটির যুগ্ম-মহাসচিব মজিবর রহমান সরোয়ার বলেন, এ সিদ্ধান্ত কেন্দ্র থেকে দেওয়া হয়েছে।

কিন্তু বিএনপির কেন্দ্রীয় কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক (বরিশাল বিভাগ) মাহবুবুল হক নান্নু জানালেন ভিন্ন কথা। এক প্রশ্নের জবাব নান্নু বলেন, ১৮ ফেব্রুয়ারি বরিশালে সমাবেশের আয়োজন করে মহানগর কমিটি। ওই সমাবেশে যাকে প্রধান অতিথি করা হয়েছে তিনি বিতর্কিত। এক এগারোর সময় তার কর্মকাণ্ডে নেতাকর্মীরা ক্ষুব্ধ। দলের অনেক ত্যাগী নেতাকর্মী ওই সমাবেশে যাননি।

বিএনপির বরিশালের সাবেক মেয়র বলেন, তাহলে পুরো বরিশাল শহরই মাঠে পরিণত হবে। মেজর হাফিজের বিষয়ে তিনি বলেন, আমার ধারণা তার শোকজ নোটিশ প্রত্যাহার করা হয়েছে। ইতোমধ্যে তিনি বিএনপির সব অনুষ্ঠানে যোগ দিচ্ছেন। জিয়াউর রহমানের খেতাব বাতিলের প্রতিবাদে গুলশানের সংবাদ সম্মেলনেও তিনি উপস্থিত থেকে কথা বলেছেন। আর তাকে আমরা প্রধান অতিথি করিনি। কেন্দ্র থেকে এই সিদ্ধান্ত দেওয়া হয়েছে। কেন্দ্র কোনো সিদ্ধান্ত দেওয়ার পর আমাদের আর বক্তব্য থাকে না।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি