শনিবার ১৫ মে ২০২১
  • প্রচ্ছদ » Lead 3 » একটা একটা জবাই করার হুমকি, ইসলামিক বক্তা আটক (ভিডিও দেখুন)



একটা একটা জবাই করার হুমকি, ইসলামিক বক্তা আটক (ভিডিও দেখুন)


বাংলা নিউজ ব্যাংক :
13.04.2021

নিউজ ডেস্ক: ‘খেলাফত প্রতিষ্ঠা হলে একটা একটা ধরব আর জবাই করব, রক্ত নেব, রক্ত নেব’- ইসলামিক ওয়াজ মাহফিলে এমন ‘উগ্রবাদী, রাষ্ট্রবিরোধী ও উসকানিমূলক’ বক্তব্যের অভিযোগে ওয়াসিক বিল্লাহ নোমানী নামক এক ইসলামিক বক্তাকে আটক করেছে পুলিশ।

সম্প্রতি ময়মনসিংহ নগরীর সানকিপাড়ার ওয়াসিক বিল্লাহ নোমানীর বাসা থেকে তাকে আটক করা হয়।

জানা গেছে, আটক ওয়াসিক বিল্লাহ নোমানী ময়মনসিংহের আনন্দমোহন কলেজ থেকে স্নাতক পাশ করেন। তিনি হিন্দু থেকে ধর্মান্তরিত হয়ে মুসলিম হয়েছেন এমন দাবী করেন। এছাড়াও ওয়াসেক বিল্লাহ নোমানী ময়মনসিংহ নগরীর সানকি পাড়ার ফজলুল হক মারকাযুল উল্লুম মাদ্রাসায় শিক্ষকতা করেন। তিনি মাদ্রাসায় বাংলা, ইংরেজি ও গণিত বিষয়ে শিক্ষা দেন।

ইউটিউবের ভিডিও সূত্র জানা গেছে, গত ২৯ মার্চ বাজিতপুরের দিঘীরপাড়ে এক ওয়াজ মাহফিলে তিনি ‘উগ্রবাদী, রাষ্ট্রবিরোধী ও উসকানিমূলক’ ঐ বক্তব্য রাখেন। ভিডিওতে যুদ্ধাপরাধী দেলোয়ার হোসেন সাঈদীর পক্ষে বিভিন্ন সময়ে বক্তব্য রেখে পুলিশের হাতে আটক হওয়া অন্য এক বিতর্কিত বক্তা আব্দুল্লাহ্ আল আমিনকেও মঞ্চে বসে থাকতে দেখা গেছে।

ভিডিওতে দেখা গেছে ওয়াসেক বিল্লাহ নোমানী ওয়াজে বলেন, ‘আল্লাহ যদি আমাদেরকে তৌফিক দেয়, আর যদি ইনশাল্লাহ খেলাফত প্রতিষ্ঠা করতে পারি, যদি আল্লাহ তৌফিক দেয় আর যদি ইনশাল্লাহ খেলাফত কায়েম করতে পারি, আল্লাহর কসম, আল্লাহর কসম, সংবাদ দেখার টাইম পাবি না। সংবাদ দেখার টাইম পাবি না। একটা একটা ধরব আর জবাই করব, জবাই করব ইনশাল্লাহ।’ বক্তব্যে ওয়াসেক বিল্লাহ নোমানী বাংলাদেশের সেনাপ্রধান জেনারেল আজিজ আহমেদ, মানবাধিকারকর্মী ও রাজনীতিবিদ সুলতানা কামাল, খ্যাতনামা লেখক ও সাংবাদিক শাহরিয়ার কবির, সাংসদ নিক্সন চৌধুরীর নাম উল্লেখ করে বিদ্বেষপূর্ণ বক্তব্যও রাখেন।

এদিকে ওয়াসেক বিল্লাহ নোমানীকে আটকের বিষয়ে জানতে চাইলে ময়মনসিংহ জেলা পুলিশ সুপার আহমার উজ্জামান বলেন, সামাজিক যোগাযোগ মাধ্যমে ওয়াসিক বিল্লাহ ধর্মীয় ইস্যুকে পুঁজি করে বেশ কয়েকটি উস্কানিমূলক বক্তব্য দিয়েছেন-যা ধর্মীয় বিভেদ তৈরি করাসহ সাধারণ মানুষকে ভিন্নপথে ধাবিত করার অপপ্রয়াস। তার বিরুদ্ধে অভিযোগের প্রেক্ষিতে তাকে আটক করা হয়েছে এবং সে বর্তমানে পুলিশ হেফাজতে আছে।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি