শনিবার ১৫ মে ২০২১



মদ খাওয়ার অজুহাতে রোজা রাখবেন না তারেক


বাংলা নিউজ ব্যাংক :
13.04.2021

নিউজ ডেস্ক : করোনা ভাইরাসে আক্রান্ত হবার অজুহাত দিয়ে এবার রোজা রাখছেন না বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। সঙ্গে মায়ের পথ অনুসরণ করেছেন লন্ডনে অবস্থানরত দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।

জানা গেছে, করোনা চিকিৎসার অজুহাতে অ্যালকোহল আসক্তির কারণে রোজা রাখতে পারবেন না তারেক। রমজান মাসেও মদ ছাড়তে পারবেন না বলে জানতে পারায় স্ত্রী জোবায়দা রহমান চরম ক্ষিপ্ত। যার কারণে প্রতিদিনই সাংসারিক কলহ বাড়ছে। আগামী ১০ রমজানের মধ্যে অ্যালকোহল পান করা বন্ধ করে রোজা না রাখা শুরু করলে বেগম জিয়ার কাছে তার নামে নালিশ দেয়ারও হুমকি দিয়েছেন জোবায়দা রহমান।

লন্ডনের একটি সূত্র বলছে, বেগম জিয়ার মতোই অজুহাত দেখিয়ে রোজা রাখছেন না তারেক। করোনার ভয়ে চিকিৎসার নামে নিয়মিত অ্যালকোহল পান করছেন তারেক। মূলত নেশা বন্ধ করতে না পারার কারণে করোনাকে অজুহাত করে রোজা রাখছেন না তিনি। তবে তারেকের রোজা না রাখার ইতিহাস অনেক পুরনো। ২০০৯ সালের পর থেকেই প্রায় রমজানে তিনি রোজা রাখতেন না। আর এবার করোনা চিকিৎসায় অ্যালকোহল কার্যকরী, এমন উদ্ভট ও অযৌক্তিক তথ্যে বিশ্বাস করে নিয়মিত মদ পান করছেন তারেক। এজন্য রোজার প্রতি তার অনীহা। ধর্মের প্রতি অনীহা ও ইসলামি শিক্ষার অভাব থাকার কারণে নানা অজুহাতে বেগম জিয়া ও তারেক রহমান রোজা রাখেন না বলেও বিএনপির রাজনীতিতে গুঞ্জন রয়েছে।

এদিকে লন্ডনে বসবাসরত তারেক রহমানের প্রতিবেশীরা বলছে, পবিত্র রমজান চলে আসলেও চিকিৎসার নামে অ্যালকোহল পান করা ও রোজা না রাখায় তারেক রহমানের উপর চরম ক্ষুব্ধ হয়েছেন জোবায়দা রহমান। রমজানের পবিত্রতা রক্ষা না করে বাসায় বসে মদ পান করায় প্রায়শই তাদের মধ্যে ঝগড়া বাঁধে। এই দম্পতির ঝগড়ার মীমাংসা করতে করতে রীতিমতো হাঁপিয়ে উঠেছে প্রতিবেশীরা।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি