শনিবার ১৫ মে ২০২১



লকডাউন নিয়ে বিভ্রান্তি ছড়াচ্ছে বিএনপি-জামায়াত চক্র


বাংলা নিউজ ব্যাংক :
14.04.2021

নিউজ ডেস্ক: বিশ্বের অনেক উন্নত দেশ করোনা নিয়ন্ত্রণে হিমশিম খেলেও প্রধানমন্ত্রী শেখ হাসিনার দক্ষ নেতৃত্ব ও দূরদর্শী পদক্ষেপে বাংলাদেশ করোনা মোকাবিলায় সফল হয়েছে। সম্প্রতি করোনার দ্বিতীয় ঢেউয়ে সংক্রমণ বাড়ায় লকডাউন দিয়েছে সরকার। তবে সেই লকডাউন নিয়ে জনমনে বিভ্রান্তি ছড়াচ্ছে বিএনপি-জামায়াত চক্র।

সংশ্লিষ্ট সূত্র বলছে, বেশ কয়েকদিন যাবৎ স্বাস্থ্যবিধি উপেক্ষা করে হাট-বাজার, পর্যটন এবং সামাজিক অনুষ্ঠানে মানুষের অবাধ চলাচলের কারণে আবারো করোনার সংক্রমণ বাড়ছে। এ অবস্থায় করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে আনতে এবং জনগণের স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করতে লকডাউনের সিদ্ধান্ত নিয়েছে সরকার।

সূত্র বলছে, স্বাধীনতাবিরোধিতার কারণে দেশে রাজনৈতিকভাবে কোণঠাসা হয়ে পড়েছে জামায়াত। কোণঠাসার ক্ষোভ ঝাড়তেই লকডাউন নিয়ে অনলাইনের মাধ্যমে গুজব ছড়িয়ে জনগণকে নিয়মিতভাবে বিভ্রান্ত করার চেষ্টা করছে জামায়াতে ইসলামী। আর মিত্রদের সহায়তা করছে বিএনপি।

জানা গেছে, ফেসবুকে বিভিন্ন পেজ খুলে সরকারের অবদানকে বিতর্কিত করতে নানা সময় বিভিন্ন মিথ্যাচার ও গুজব ছড়ানো হচ্ছে। লকডাউনকে কেন্দ্র করে জনমনে বিভ্রান্তি সৃষ্টি করতে গুজব ছড়ানোর অপচেষ্টাও বিএনপি-জামায়াত অব্যাহত রেখেছে।

প্রথমে করোনার টিকা নিয়ে ভয়াবহ গুজব ছড়ায় বিএনপি ও জামায়াতে ইসলামী। বিশ্বব্যাপী স্বীকৃত অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার টিকার ব্যাপারেও গুজব ছড়ায় তারা। অথচ এ টিকার কারণে মৃত্যুর হার উল্লেখযোগ্যভাবে কমে গিয়েছে।

রাজনৈতিক বিশ্লেষকরা বলেন, রাজনৈতিকভাবে আস্তাকুঁড়ে নিক্ষিপ্ত হয়ে অনলাইনে গুজব কেন্দ্রিক রাজনীতিই এখন বিএনপি-জামায়াতের শেষ ভরসা হয়ে দাঁড়িয়েছে। তাই এ অপশক্তি লকডাউন নিয়েও অপপ্রচারে নেমেছে।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি