শনিবার ১৫ মে ২০২১



রমজানজুড়ে খাদ্য সহায়তা নিয়ে মাঠে থাকবে ছাত্রলীগ


বাংলা নিউজ ব্যাংক :
15.04.2021

নিউজ ডেস্ক: পবিত্র রমজানজুড়ে ঢাকায় অবস্থানরত শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থী, অসহায়-দুঃস্থ, দরিদ্র শিশুদের জন্য সেহরি, ইফতার বিতরণসহ বেশকিছু কর্মসূচি গ্রহণ করেছে বাংলাদেশ ছাত্রলীগ। বুধবার প্রথম প্রহরে সেহরি বিতরণের মধ্য দিয়ে মাসব্যাপী খাদ্য সহায়তা কার্যক্রম শুরু করে দেশের ঐতিহ্যবাহী এ সংগঠন। ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি আল নাহিয়ান খান জয় ও লেখক ভট্টাচার্য এ কার্যক্রমে অংশ নিয়ে অসহায়দের হাতে খাবার তুলে দেন।

পুরো কার্যক্রম তত্ত্বাবধান করছেন সমাজসেবা সম্পাদক শেখ স্বাধীন শাহেদ, উপ-সমাজসেবা সম্পাদক হাসানুর রহমান হাসু, আহমেদ নাসিম ইকবাল, শেখ সাঈদ আনোয়ার সিজার, তানভীর হাসান সৈকত, ধর্ম সম্পাদক তুহিন রেজা, উপ-ধর্ম সম্পাদক মনিরুজ্জামান বাবু, জামান শাহেদ, রবিন বাহাদুর ও রিন্টু বড়ুয়া।

স্বাস্থ্যবিধি মেনে ও সামাজিক দূরত্ব বজায় রেখে সংগঠনটি থেকে সেহরি ও ইফতারসহ সব কর্মসূচিতে অংশ নেয়ার জন্য নেতাকর্মীদের অনুরোধ করা হয়। পবিত্র রমজান ঘিরে বেশকিছু কার্যক্রম গ্রহণ করেছে সংগঠনটি। যার মধ্যে রয়েছে-

১. প্রতিদিন ভোরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি চত্বর সেহরি বিতরণ ও বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে ইফতার বিতরণ। যারা শহরের ভাসমান ছিন্নমূল ও ভবঘুরে, গৃহহীন শ্রমজীবী মানুষ দিন এনে দিন খায় অথচ লকডাউনে অসহায় হয়ে পড়ছে তাদের জন্য থাকবে খাদ্য সহায়তা কার্যক্রম।

২. বিনামূল্যে রোগীদের জন্য পরিবহন সেবা: লকডাউনে গণপরিবহন বন্ধ এবং অতিরিক্ত রোগীর চাপে অ্যাম্বুলেন্সের সংকট তৈরি হওয়ায় বিপর্যয়ের মধ্যে পড়বে অসংখ্য মধ্যবিত্ত ও নিম্ন মধ্যবিত্ত পরিবার। হট লাইন নম্বরে যোগাযোগের মাধ্যমে এ সেবা প্রদান করা হবে।

৩. অতি দরিদ্র শিশুদের জন্য গুড়া দুধ সরবরাহ: লকডাউনে শহরে অসংখ্য পরিবার উপার্জনহীন হয়ে পড়ায় শিশুর দুধ কেনার সামর্থ্য থাকে না। সে সব মায়েদের কাছে বিনামূল্যে সন্তানের দুধ পৌঁছে দেয়ার চেষ্টা থাকবে। এ সেবা হটলাইন নম্বর ০১৬৮৪-০২৩৪১১-এ যোগাযোগের মাধ্যমে প্রদান করা হবে।

তত্ত্বাবধানে থাকা ছাত্রলীগ নেতারা জানান, আজ থেকে ঢাকাসহ সারাদেশে শুরু হচ্ছে সর্বাত্মক লকডাউন। অসংখ্য মানুষ কর্মহীন হয়ে পড়েছে, দিশেহারা হয়ে যাচ্ছে মধ্যবিত্ত পরিবারগুলো, ছিন্নমূলের পেটে বাড়ছে ক্ষুধার আর্তনাদ। এমন অবস্থায় সার্বিক সংকটের কথা চিন্তা করে শহরের অসহায় সংকটাপন্ন মানুষের জন্য আমাদের এ সেবা কার্যক্রম।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি