শনিবার ১৫ মে ২০২১



দায়িত্বহীনতার খেসারত দিচ্ছেন খালেদা


বাংলা নিউজ ব্যাংক :
15.04.2021

নিউজ ডেস্ক: ভুল রাজনীতির চর্চা আর অর্থলোভসহ ১০টি ভুলের মাশুল দিচ্ছেন বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া। রাজনৈতিক বিশ্লেষকদের ভাষ্যমতে, নিজের করা ভুল ও দলের নেতাকর্মীদের চরম দায়িত্বহীনতার খেসারত দিচ্ছেন খালেদা জিয়া।

জানা গেছে, ভুল রাজনীতির চর্চা ও সাংগঠনিক দুর্বলতায় বিএনপি এখন রাজনৈতিকভাবে ক্ষয়িষ্ণু একটি দল। এ কারণে দলীয় কর্মসূচিতে নেতাকর্মীরা অনাগ্রহ দেখাচ্ছেন। এ নিয়ে ক্ষুব্ধ দলীয় নেত্রী খালেদা জিয়া।

রাজনৈতিক বিশ্লেষকদের মতে, খালেদা জিয়ার করা উল্লেখযোগ্য ১০ ভুলের মধ্যে রয়েছে- জাতির পিতাকে অসম্মান করা, ইনডেমনিটি অধ্যাদেশ বাতিল না করা, বঙ্গবন্ধুর হত্যাকারীদের মদদ দেয়া, স্বাধীনতাবিরোধীদের সঙ্গে আঁতাত করে তাদের গাড়িতে জাতীয় পতাকা উত্তোলনের সুযোগ দেয়া, নিজের দুই ছেলের করা অপকর্মের ওপর অন্ধ বিশ্বাস রাখা, আত্মীয়-স্বজনের দুর্নীতির সঙ্গে একাত্মতা ঘোষণা করে নীরব থাকা, রাজনৈতিক শিষ্টাচার অনুসরণ না করে অসৌজন্যতা প্রদর্শন, বিদেশিদের প্রতি নির্ভরশীল হওয়া, কতিপয় দলীয় নেতার ওপর অতিমাত্রায় ভরসা করা ও সর্বশেষ ২১ আগস্টের গ্রেনেড হামলার ঘটনায় নীরব সমর্থন দেয়া।

জানতে চাইলে নাম প্রকাশে অনিচ্ছুক বিএনপির এক শীর্ষ নেতা জানান, অগণিত ভুলের মাশুল দিচ্ছেন খালেদা জিয়া। তার ভুলগুলোকে ভুল না বলে স্বেচ্ছাচারিতা বলাই উত্তম। এজন্য জীবনের পড়ন্ত বিকেলে দুর্নীতির সাজাসহ তাকে ভুলের খেসারত দিতে হচ্ছে।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি