মঙ্গলবার ১১ মে ২০২১



যে কারণে রোজা রাখতে চান না খালেদা জিয়া


বাংলা নিউজ ব্যাংক :
15.04.2021

নিউজ ডেস্ক : বিগত বিশ বছর যাবত রোজা রাখছেন না বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। অথচ বিএনপির একটি মহল দাবি করছে, ম্যাডাম এ বছর কয়েকটা (খালেদা জিয়া) রোজা রাখতে পারেন এমনটা শোনা যাচ্ছে। তবে অবশ্যই রাখবেন কিনা তা তারা কেউই নিশ্চিত নন।

তথ্যসূত্র বলছে, প্রমাণিত দুর্নীতি মামলায় দণ্ডিত হয়ে ২৫ মাস সাজাভোগ শেষে ২০২০ সালের ২৫ মার্চ সরকারের মহানুভবতায় মুক্তি পেয়েছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। মুক্তির পর থেকেই তিনি তার গুলশানের বাসভবন ফিরোজাতে অবস্থান করছেন। কয়দিন আগে পুত্রবধূ জোবায়দা রহমানের বুদ্ধিতে করোনার ভ্যাক্সিন গ্রহণ না করে করোনায় আক্রান্ত হন তিনি। যদিও তিনি সুস্থ আছেন বলে দাবি করছেন, পরিবারের ঘনিষ্ঠ জনেরা।

এমতাবস্থায় বিশ্বস্ত সূত্রে জানা গেলো চাঞ্চল্যকর তথ্য। খালেদা জিয়া অন্যান্যবারের মতো এবারও রোজা রাখবেন না। কারণ হিসেবে প্রতিবার শারীরিক অবস্থা সুবিধার না বলে দাবি করলেও এবার অজুহাত দিচ্ছেন করোনার। যদিও তার চিকিৎসকরাও জানিয়েছেন তিনি সুস্থ আছেন।

এ ব্যাপারে জানতে বাংলানিউজ ব্যাংকের পক্ষ থেকে যোগাযোগ করা হয় বিএনপির তৃতীয় ক্ষমতাধর ব্যক্তি ও দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সঙ্গে। তিনি এই প্রতিবেদককে জানান, ম্যাডাম (খালেদা জিয়া) রোজা রাখার ব্যাপারে এখনো পর্যন্ত হ্যাঁ কিংবা না কিছুই বলেননি। রোজা রাখাটা নির্ভর করছে তার ইচ্ছার উপরে।

বিএনপির ভাইস চেয়ারম্যান ও খালেদা জিয়ার বিশেষজ্ঞ চিকিৎসক টিমের সদস্য অধ্যাপক এজে এম জাহিদ হোসেন বলেন, ম্যাডামের শারীরিক অবস্থা বেশ ভালো। তাই চাইলেই তিনি রোজা থাকতে পারেন।

এ বিষয়ে একজন রাজনৈতিক বিশ্লেষক বলেন, ধর্ম নিয়ে বাড়াবাড়ি করা কিংবা রাজনীতি করা বিএনপি নেত্রীর স্বাভাবিক প্রবৃত্তির অংশ। কিন্তু অবাক হলাম শুনে যে তিনি নিজেই রোজা রাখেন না-বিষয়টি সত্যিই হাস্যকর। উপরন্তু তিনি গলাবাজি করেন ধর্ম নিয়ে। মানুষ তার কপটতা ধরে ফেলেছে বলেই তিনি বারবার নির্বাচনে জনগণের দ্বারা প্রত্যাখ্যাত হয়েছেন।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি