শনিবার ১৫ মে ২০২১
  • প্রচ্ছদ » Lead 3 » জামায়াতের ইন্ধনে বিএনপির দায়িত্ব নিতে চান আন্দালিব রহমান পার্থ



জামায়াতের ইন্ধনে বিএনপির দায়িত্ব নিতে চান আন্দালিব রহমান পার্থ


বাংলা নিউজ ব্যাংক :
16.04.2021

নিউজ ডেস্ক: ২০ দলীয় জোটের সবচেয়ে পুরনো দলগুলোর অন্যতম ছিলো বাংলাদেশ জাতীয় পার্টি বিজেপি, ২ বছর আগে হঠাৎ করেই ক্ষোভ থেকে জোট ছাড়ে তারা। মূলত বিএনপি সে সময় ঐক্যফ্রন্টমুখী হয়ে পড়ায় তিনি জোট ছাড়েন। তিনি জোট ছাড়ার পর থেকেই বিএনপির আরো অধঃপতন হওয়া শুরু হয়। কোনো ভাবেই কোনো যায়গায় টিকতে পারছে না তারা। আর এ কারণে বিএনপির পাশে দাঁড়াতে এগিয়ে আসতে চায় ব্যারিস্টার আন্দালিব রহমান পার্থ। বর্তমানে তিনি চাচ্ছেন, সম্পূর্ণ বিএনপির নেতৃত্ব দিতে।

তবে, আন্দালিব রহমান পার্থের এমন কথায় বিএনপি ও ২০ দলীয় জোটের অনেকেই নাখোশ হয়েছেন। এ প্রসঙ্গে ২০ দলীয় জোটের অন্যতম শরিক দল বাংলাদেশ খেলাফতে মজলিসের এক নেতা বলেন, বিএনপির বর্তমান দুরবস্থার সুযোগ সবাই নিতে চাইছে। যে কেউই এসে বিএনপির প্রধান হইতে চাইছেন। যদি আন্দালিব পার্থ দলের প্রধান হবার দাবি করতে পারেন, তবে আমরাও বিএনপির প্রধান হতে ইচ্ছুক। আন্দালিব সাহেব বিএনপির দায়িত্ব নিলে তারেক রহমানকে রাজনীতি থেকে দূরে সরে যেতে হবে, বিষয়টি বেমানান।

অপরদিকে আন্দালিব রহমান পার্থ বলছেন ভিন্ন কথা। তিনি বলেন, বিএনপি নেতারা নেতৃত্ব দানে ব্যর্থ হয়েছে। আমি এক সময় এই জোটের সঙ্গে সম্পৃক্ত ছিলাম। অতএব আমি জানি কিভাবে দল পরিচালনা করতে হয়। তাই প্রয়োজনে দলটির হাল ধরব, এতে লজ্জার কিছু নেই।

বিএনপি নেতাদের উদ্দেশ্যে আন্দালিব পার্থ আরো বলেন, হয় আপনারা ঠিক মতো নেতৃত্ব দেন। না হয় আমার নেতৃত্ব মেনে নিন।

তবে আন্দালিব রহমান পার্থ এর এমন মন্তব্যকে ভিন্ন চোখে দেখছেন বিএনপি নেতারা। অনেকই বলছেন, নেতৃত্বের লোভ থেকে এখনো সরে আসতে পারেনি পার্থ। আবার কেউ কেউ বলছেন, জামায়াতের ইন্ধনেই তিনি এমন সাহস দেখাচ্ছেন।

এ সম্পর্কে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেন, ২০ দলীয় জোট গঠনের পর থেকেই জোটের নেতৃত্ব দখল করতে চেষ্টা চালিয়ে আসছে জামায়াত। কিন্তু অনেকদিন থেকেই তারা রাজনীতিতে নিষ্ক্রিয়। আমার মনে হয় সেই পরিকল্পনা বাস্তবায়ন করতে এবার আন্দালিব রহমান পার্থ সামনে দিয়ে তাদের কৌশল বাস্তবায়ন করতে চাচ্ছে তারা। অথচ তারা বুঝছেন না, এতে ২০ দলেরই ক্ষতি হচ্ছে।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি