মঙ্গলবার ১১ মে ২০২১



ফেইসবুক লাইভে নূর, “মানসিক বিকারগ্রস্ত” বলল ছাত্রলীগ


বাংলা নিউজ ব্যাংক :
17.04.2021

ফেইসবুক লাইভে আসেন ছাত্র অধিকার পরিষদের নেতা নূরুল হক নুরু হেফাজত নেতাদের আটকের প্রতিবাদ জানাতে গিয়ে বলেন, “কোনো মুসলমান আওয়ামী লীগ করতে পারে না।”

তবে হেফাজতে ইসলামের নেতাদের সুরে আওয়ামী লীগের বিরুদ্ধে যে বক্তব্য রেখেছেন ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নূর, তাকে ‘পাগলের প্রলাপ’ এবং মানসিক বিকারগ্রস্ত বলল ছাত্রলীগ।

০১ ঘণ্টা ১০ মিনিটের ওই বক্তব্যে নুরু বলেন, “আওয়ামী লীগের উগ্রবাদীরা আলেম উলামাদের নিয়ে যেভাবে বিদ্বেষ ছড়াচ্ছে, তাদের চরিত্র হরণ করছে, এরা মুসলমান হতে পারে না।”

করোনা ভাইরাসের বিস্তার রোধে সর্বত্র জনসমাগম বন্ধের পাশাপাশি মসজিদে জামাতে মুসল্লির সংখ্যা বেঁধে দেওয়ার যে নির্দেশনা সরকার দিয়েছে, তা অমান্য করার জন্যও সবাইকে আহ্বান জানান নূর।

হেফাজতে ইসলামের নেতা মামুনুল হকের রিসোর্ট কাণ্ড সরকারের ‘চাল’ রয়েছে বলেও দাবি করেন নুরু।

আওয়ামী লীগ সরকারকে ‘জালিম’ আখ্যা দিয়ে নূর বলেন, “এই জালিমের বিরুদ্ধে কথা, জনগণকে সংগঠিত করা এখন ফরজ হয়ে গেছে।”

ছাত্রলীগ-যুবলীগের নেতাদের উদ্দেশে তিনি বলেন, “যারা নিজেদের মুসলমান দাবি করেন, অন্তত আওয়ামী লীগ কইরেন না।”

নূরের বক্তব্যের প্রতিক্রিয়ায় ছাত্রলীগের সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য বলেন, “নূর মানসিক বিকারগ্রস্ততার জায়গা থেকে সব সময় উল্টোপাল্টা কথাবার্তা বলে থাকে। এর দ্বারা তিনি ইতোমধ্যে ছাত্র সমাজের কাছে হাসির পাত্র হিসেবে উপস্থাপিত হয়েছে। তার কথায় এখন আর কেউ গুরুত্ব দেয় না।”

দেশের ধর্মীয় অনুভূতি ও রাজনীতি সম্পর্কে নূরের ‘বিন্দুমাত্র জ্ঞান নেই’ মন্তব্য করে লেখক বলেন, “অ্যান্টি আওয়ামী লীগ হিসেবে নিজেকে প্রচার করার জন্য, তিনি এরকম পাগলের প্রলাপ ছড়ায়। আমি তার মানসিক সুস্থতা কামনা করি।”

যে ফেইসবুক পাতা থেকে এই লাইভ করেছেন, তাতে নিয়মিতই বক্তব্য নিয়ে হাজির হন নুরু।

নতুন এই বক্তব্যের বিষয়ে নূরের সঙ্গে কথা বলতে তার মোবাইলে কল করা হলেও তিনি ফোন ধরেননি।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি