মঙ্গলবার ১১ মে ২০২১
  • প্রচ্ছদ » other important » করোনার চিকিৎসায় স্বেচ্ছাসেবকলীগের ফ্রি টেলিহেলথ সার্ভিস চালু



করোনার চিকিৎসায় স্বেচ্ছাসেবকলীগের ফ্রি টেলিহেলথ সার্ভিস চালু


বাংলা নিউজ ব্যাংক :
20.04.2021

নিউজ ডেস্ক: লকডাউনে দেশের মানুষকে ২৪ ঘণ্টা চিকিৎসা সেবা দিতে ৪৩ চিকিৎসকের সমন্বয়ে গঠিত স্বেচ্ছাসেবকলীগের ফ্রি টেলিহেলথ সার্ভিস চালু হয়েছে। ফ্রি টেলিহেলথ সার্ভিসের মাধ্যমে সেবা পেতে হটলাইন নম্বরও (০৯৬১১৯৯৯৭৭৭) চালু করা হয়েছে।

রোববার রাজধানীর কলাবাগানে করোনা মোকাবিলায় ফ্রি টেলিহেলথ সার্ভিসটির উদ্বোধন করেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম।

এ সময় তিনি বলেন, আওয়ামী স্বেচ্ছাসেবকলীগ একটি মানবিক সংগঠন। রাজনৈতিক কার্যক্রমের পাশাপাশি মানবিক কাজকে স্বেচ্ছাসেবকলীগ সবসময় প্রাধান্য দিয়ে থাকে। বিপদগ্রস্ত মানুষের পাশে দাঁড়ানো একটি মহৎ উদ্যোগ। আমাদের সবাইকে মাস্ক পরিধান করে ও স্বাস্থ্যবিধি মেনে করোনার এই ভয়াবহতা থেকে নিজেদের সুরক্ষিত রাখতে হবে।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, ইলিয়াস আলীকে নিয়ে বিএনপির দীর্ঘ মিথ্যাচারের ভয়ঙ্কর রূপ আজ দেশের মানুষের সামনে উন্মোচিত হয়েছে। বিএনপির মিথ্যাচারের থলের বিড়াল বেরিয়ে এসেছে। বিএনপির পক্ষ থেকে সরকারের বিরুদ্ধে বিভিন্ন সময় বারবার মিথ্যা অভিযোগ করা হয়েছে। কিন্তু বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস বলেছেন ইলিয়াস আলীকে গুম করার পেছনে জড়িত বিএনপির ভেতরে থাকা কতিপয় নেতা। এতে সত্য উন্মোচিত হয়েছে। এতদিনের মিথ্যাচারের বিচার আমি দেশের মানুষের কাছে রাখতে চাই। তারা দেশে-বিদেশে বিভিন্ন জায়গায় ধরনা দিয়ে মিথ্যাচার করেছে। এরা সবসময় মিথ্যাচার করে দেশকে ক্ষতিগ্রস্ত করেছে।

বাহাউদ্দিন নাছিম আরো বলেন, স্বাধীনতাবিরোধী শক্তি ধর্মব্যবসায়ীদের উসকে দিয়ে অপরাজনীতি করছে। এরা সাম্প্রদায়িক শক্তিকে, আইএসআই এজেন্টদের মাঠে নামিয়ে দেশকে অস্থিতিশীল করতে চায়। এই ধর্মব্যবসায়ীরা স্বাধীনতার সুবর্ণজয়ন্তীকে কলঙ্কিত করার জন্য, বিশ্বের কাছে বাংলাদেশের মর্যাদাকে খাটো করার জন্য জ্বালাও-পোড়াও করেছে। এরা করোনার মতো বারবার নিজেদের রূপ পরিবর্তন করে। এই অপশক্তিকে আমাদের ঐক্যবদ্ধভাবে মোকাবিলা করতে হবে। আইনের আওতায় এনে এদের বিচার করতে হবে।

তিনি আরো বলেন, বাংলাদেশের ১৭ কোটি মানুষকে সচেতন করে এদের রাজনৈতিকভাবেও মোকাবিলা করতে হবে। এই ধর্মব্যবসায়ীরা বাংলাদেশকে পাকিস্তান বানাতে চায়। বাংলাদেশের ১৭ কোটি মানুষ শেখ হাসিনা ও আওয়ামী লীগের সঙ্গে আছে। আমরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সামনে এগিয়ে যাব। উন্নয়ন অগ্রগতির পথে কেউ বাধা সৃষ্টি করে আমাদের দাবিয়ে রাখতে পারবে না।

স্বেচ্ছাসেবকলীগের সভাপতি নির্মল রঞ্জন গুহর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবুর পরিচালনায় উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন স্বেচ্ছাসেবকলীগের সাংগঠনিক সম্পাদক কৃষিবিদ আ ফ ম মাহবুবুল হাসান, গ্রন্থনা ও প্রকাশনা সম্পাদক কেএম মনোয়ারুল ইসলাম বিপুলসহ স্বেচ্ছাসেবকলীগের কেন্দ্রীয় ও মহানগরের নেতারা।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি