মঙ্গলবার ১১ মে ২০২১



শেখ হাসিনার নির্দেশে সারাদেশে কৃষকের পাশে কৃষকলীগ


বাংলা নিউজ ব্যাংক :
22.04.2021

নিউজ ডেস্ক: বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে গত বছরের মতো এবারও সারাদেশে কৃষকের পাকা ধান কাটার কার্যক্রম শুরু করেছে আওয়ামী লীগের সহযোগী সংগঠন বাংলাদেশ কৃষকলীগ। বুধবার কিশোরগঞ্জ জেলার করিমগঞ্জ উপজেলার সুতারপাড়া ইউপির গেরাজুরের হাওড়ে কৃষক মোহাম্মদ জালাল মিয়ার ক্ষেতের ধান কেটে দেয়ার মধ্য দিয়ে এ কার্যক্রমের উদ্বোধন করা হয়।

কৃষকলীগের সভাপতি কৃষিবিদ সমীর চন্দ ও সাধারণ সম্পাদক উম্মে কুলসুম স্মৃতির নেতৃত্বে এ কার্যক্রম উদ্বোধন করা হয়। এ সময় কৃষকলীগের জেলা ও উপজেলা পর্যায়ের নেতাকর্মীদের স্বাস্থ্যবিধি মেনে কৃষকদের ধান কেটে দিয়ে সহযোগিতা করার নির্দেশ দেন কৃষকলীগের সভাপতি।

তিনি বলেন, সংগ্রাম ও অর্জনে দুর্যোগ-দুর্বিপাকে এদেশের কৃষক-কৃষাণীকে সঙ্গে নিয়ে গৌরবময় পথচলার ৪৯ বছরে এদেশের কৃষি ও কৃষকের পাশে ছিল কৃষকলীগ।

কৃষিবিদ সমীর চন্দ আরো বলেন, বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে (কোভিড-১৯) গত বছর কৃষকরা যখন পাকা ধান নিয়ে বিপদে পড়েছিল, বাংলাদেশ কৃষকলীগের নেতাকর্মীরা তখন কৃষকের ধান কেটে মাড়াই করে গোলায় তুলে দেয়। গতবারের মতো এবারও শেখ হাসিনার নির্দেশে বাংলাদেশ কৃষকলীগ স্বাস্থ্যবিধি মেনে সারাদেশে কৃষকের ধান কেটে মাড়াই করে গোলায় তুলে দেবে।

এ সময় আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ কৃষকলীগের যুগ্ম সাধারণ সম্পাদক কৃষিবিদ বিশ্বনাথ সরকার বিটু, দফতর সম্পাদক রেজাউল করিম রেজা, কেন্দ্রীয় কমিটির সদস্য ও কিশোরগঞ্জ জেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন বাচ্চু প্রমুখ।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি