মঙ্গলবার ১১ মে ২০২১
  • প্রচ্ছদ » Breaking » গ্রেপ্তারের হতে পারেন হেফাজত আমীর বাবুনগরী!



গ্রেপ্তারের হতে পারেন হেফাজত আমীর বাবুনগরী!


বাংলা নিউজ ব্যাংক :
25.04.2021

হেফাজতের সহিংসতার ঘটনায় অভিযান শুরুর আগে পুলিশ নতুন করে হেফাজতের প্রায় ২০০ জনের নামের তালিকা করা হয়েছে। এতে রাজধানী ঢাকাসহ ২১ জেলার নেতা-কর্মীরও নাম রয়েছে। এই তালিকায় হেফাজতের আমির মাওলানা জুনায়েদ বাবুনগরীর নামও রয়েছে। রয়েছে হেফাজতের কেন্দ্রীয় কমিটিসহ বিভিন্ন এলাকার বেশ কজন গুরুত্বপূর্ণ নেতার নাম। তবে বাবুনগরীকে শিগগিরই গ্রেপ্তার করা হবে কি না, এ বিষয়ে নিশ্চিত করে কিছু জানা যায়নি।

তবে এই তালিকায় হেফাজতের মহাসচিব নুরুল ইসলামের নাম নেই। তিনি গত বৃহস্পতিবার এক বিবৃতিতে ‘অনাকাঙ্ক্ষিত দুর্ঘটনাসমূহের’ জন্য দুঃখ প্রকাশ করে বলেন, এ ক্ষেত্রে হেফাজতের নেতাদের আরও সতর্ক থাকার প্রয়োজন ছিল। ভবিষ্যতে হেফাজতের সর্বস্তরের নেতা-কর্মী এসব ক্ষেত্রে আরও সতর্ক থাকবেন।

বিবৃতিতে হেফাজতের মহাসচিব ‘গণগ্রেপ্তার’ বন্ধের দাবি জানান। একই সঙ্গে সাম্প্রতিক সহিংসতা ও উসকানি দেওয়ার পেছনে কারা জড়িত, তা খুঁজে বের করার জন্য সরকারের প্রতি আহ্বান জানান। এ ক্ষেত্রে সহযোগিতা করবেন বলেও জানান।

কেন্দ্রীয়ভাবে তৈরি এই তালিকা সংশ্লিষ্ট জেলায় পাঠানো হয়েছে বলে নিশ্চিত করেছেন ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার মো. শফিকুল ইসলাম।

তালিকায় থাকা নেতা-কর্মীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার জন্য ঢাকা মহানগর পুলিশসহ সংশ্লিষ্ট জেলার পুলিশের কাছে নির্দেশনা পাঠানো হয়েছে। এখন পর্যন্ত হেফাজতের ১৯ জন কেন্দ্রীয় ও গুরুত্বপূর্ণ নেতা গ্রেপ্তার হয়েছেন।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি