মঙ্গলবার ১১ মে ২০২১



হেফাজতের কমিটি বিলুপ্ত, তারেকের ক্ষতি ৩৩ কোটি টাকা


বাংলা নিউজ ব্যাংক :
26.04.2021

নিউজ ডেস্ক : হেফাজতে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় কমিটি বিলুপ্ত ঘোষণা করেছে সংগঠনটির আমির জুনায়েদ বাবুনগরী। রোববার (২৫ এপ্রিল) রাতে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে এক ভিডিও বার্তায় এ ঘোষণা দেন তিনি।

মাত্র ১ মিনিট ২৩ সেকেন্ডের ওই ভিডিও বার্তায় তিনি বলেন, ‘দেশের সার্বিক পরিস্থিতি বিবেচনা করে দক্ষিণ-পূর্ব এশিয়ার সবচেয়ে বড় অরাজনৈতিক সংগঠন, ঈমানি-আকিদার সংগঠন হেফাজতে ইসলামের কেন্দ্রীয় কমিটি বিলুপ্ত ঘোষণা করা হলো। হেফাজতে ইসলামের কিছু গুরুত্বপূর্ণ সদস্যের পরামর্শক্রমে এ সিদ্ধান্ত নেয়া হয়। আগামীতে আহ্বায়ক কমিটির মাধ্যমে আবার হেফাজতের কার্যক্রম শুরু হবে।’

বাবুনগীর এমন কথার পর মাথায় বাজ পড়েছে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারপারসন তারেক রহমানের। কারণ সমগ্র দেশে নাশকতা চালানোর জন্য ২০২০ সালের ১১ই ডিসেম্বর হেফাজতে ইসলামকে ৩৩ কোটি টাকা দিয়েছিলেন তিনি। হেফাজতের কমিটি বিলুপ্ত হবার কারণে তার ৩৩ কোটি টাকা ক্ষতি হলো বলে বিবেচিত হচ্ছে।

জানা যায় শুধু তারেক রহমান নয়, বিএনপির পক্ষ থেকেও আরো ১৭ কোটি টাকা বাবুনগরী ও মামুনুলদের প্রদান করা হয়েছিলো। যার সব টাকাই বিএনপির জন্য এখন অকার্যকর বলে বিবেচিত হচ্ছে। কারণ কমিটি বিলুপ্ত হওয়ার কারণে হেফাজতের বর্তমান বিলুপ্ত কমিটি কোনো আন্দোলনের ডাক দিতে পারবে না। ফলে মাদ্রাসার ছাত্ররাও আর রাস্তায় নেমে বিদ্রোহ করতে পারবে না।

উল্লেখ্য, এর আগে ২০১৩ সালের ৫ মে সরকার উৎখাতের পরিকল্পনায় হেফাজতে ইসলামকে ১২ কোটি টাকা দিয়েছিলো বিএনপি ও জামায়াতের একাধিক নেতা। এদের মধ্যে বিএনপি নেতা ও ব্যবসায়ী আবদুল আউয়াল মিন্টু একাই ৮ কোটি টাকা প্রদান করেন।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি