মঙ্গলবার ১১ মে ২০২১



করোনার ভয়ে দেশ ছাড়ছেন বিএনপির ধনী নেতারা


বাংলা নিউজ ব্যাংক :
27.04.2021

নিউজ ডেস্ক : ভারতে করোনা ভাইরাসের মহামারিতে আতঙ্কিত হয়ে বাংলাদেশ ছাড়ছেন বিএনপির ধনী নেতারা। ভ্রমণ নিষেধাজ্ঞা থাকার পরও অনেক নেতা আকাশপথে পরিবারসহ দলে দলে দেশ ছাড়ছেন। কেউ কেউ ব্যক্তিগত উড়োজাহাজ ও বিশেষ ফ্লাইটে করে দেশ ছেড়েছেন। এদের অধিকাংশের গন্তব্য ছিল সৌদি আরব এবং পাকিস্তান। এরই মধ্যে সৌদি আরব সরকারের ঘোষণা অনুযায়ী বাংলাদেশ থেকে কোনো নাগরিক সৌদিতে ঢুকতে পারবে না। এমন নিষেধাজ্ঞা থাকলেও বিএনপি নেতাদের সঙ্গে সখ্যতা থাকার কারণে বিশেষ ক্ষমতা বলে তারা সৌদি আরব গিয়েছেন বলে জানা যায়।

এদিকে, বার্তা সংস্থা এএফপিকে বাংলাদেশ বিমানের এক মুখপাত্র জানান, ‘বিশেষ ফ্লাইট ও ব্যক্তিগত উড়োজাহাজে চেপে দেশ ছাড়ার জন্যে বিএনপির ধনীরা রীতিমতো উন্মাদের মত আচরণ করছেন।’

তিনি আরও বলেন, ‘শনিবার (২৪ এপ্রিল) আমাদের কোনো ফ্লাইট না থাকলে ‍বিএনপি নেতা আব্দুল আউয়াল মিন্টু ও তার পরিবার সৌদি আরব চলে যান ‘

এদিকে, করোনাভাইরাসে সংক্রমণ ও মৃত্যুর রেকর্ড বাংলাদেশেও বাড়ছে। এ সময়ে বিএনপির কোনো নেতাকে একটি বারের জন্যও ত্রাণ দিতে দেখা যায়নি।

স্বাস্থ্য অধিদপ্তর বলছে, গত ২৪ ঘণ্টায় বাংলাদেশে করোনাভাইরাস শনাক্ত হয়েছেন ৩,৩০৬ জন। এ নিয়ে বাংলাদেশে মোট শনাক্ত হলেন ৭ লাখ ৪৮ হাজার ৬২৮ জন।

গত একদিনে মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে ৬১ জন পুরুষ আর ৩৬ জন নারী। এ সময়ে ২৫,৭৮৬ টি নমুনা পরীক্ষা করে শনাক্তের এসব তথ্য পাওয়া গেছে বলে স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি