মঙ্গলবার ১১ মে ২০২১
  • প্রচ্ছদ » Lead 2 » দলকে পূর্ণগঠন করতে ৫০ কোটি টাকা প্রয়োজন বিএনপির



দলকে পূর্ণগঠন করতে ৫০ কোটি টাকা প্রয়োজন বিএনপির


বাংলা নিউজ ব্যাংক :
29.04.2021

নিউজ ডেস্ক : সরকারি দলের জনবান্ধব রাজনীতির কারণে জনপ্রিয়তা হারিয়ে ভবিষ্যৎ অন্ধকার ভেবে বিএনপি ছেড়ে ব্যবসা বাণিজ্যে মন দিচ্ছেন দলটির নেতারা। তাই দল নিষ্ক্রিয় ও পলায়নপর নেতাদের পুনরায় বিএনপিতে ভেড়ানোর জন্য অনুপ্রাণিত করতে তারেক রহমানের কাছে ৫০ কোটি টাকা চেয়েছে বিএনপি। কিন্তু তারেক রহমান এই অর্থ দিতে অস্বীকৃতি জানিয়েছে বলে জানা গেছে।

সূত্রে৯লে দলের স্থায়ী কমিটির সদস্যদের সঙ্গে স্কাইপে বৈঠকে বসেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। এ সময় বিএনপি নেতারা দল চালাতে অর্থনৈতিক সংকটের কথা বলেন। তারেক রহমান তাৎক্ষণিকভাবে জানতে চান কত টাকা লাগবে? জবাবে বিএনপি নেতারা বিভিন্ন খাতের কথা উল্লেখ করে টাকার প্রয়োজনীয়তার কথা বলেন।

প্রত্যুত্তরে তারেক রহমান বলেন, ‘আমার কাছে এতো টাকা নেই। এসময় বৈঠকে উপস্থিত থাকা স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় পেছন থেকে বলে ওঠেন, নির্বাচনের সময় মনোনয়ন বাণিজ্যসহ নানা ইস্যুতে সংগৃহীত টাকা থেকে এই পরিমাণ টাকা দিলে দল পুনর্গঠন করাটা সহজ হবে। এ কথা শুনে তারেক রহমান রেগে যান এবং গয়েশ্বরকে বৈঠকস্থল ত্যাগ করার নির্দেশ দেন। তারেক রহমানের সঙ্গে স্কাইপে বৈঠকে উপস্থিত বিএনপির অন্তত দুজন নেতা এই তথ্য নিশ্চিত করেছেন।

এ প্রসঙ্গে বাংলা নিউজ ব্যাংকের পক্ষ থেকে মির্জা ফখরুলের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, আমরা তারেক রহমানের কাছে যৌক্তিক কারণ দেখিয়ে অর্থ চেয়েছিলাম। আগামীতে জামিন পেলে বেগম জিয়ার বিশেষায়িত হাসপাতালে চিকিৎসা খরচ দলগতভাবে বহন করতে হবে। এছাড়া বর্তমানে আওয়ামী লীগের ফিল্ড ভালো, যার কারণে বিএনপির নেতাকর্মীদের উজ্জীবিত করতেও টাকা-পয়সার প্রয়োজন। অপরদিকে বেগম জিয়ার গুলশানের বাড়ি ভাড়া, বিদ্যুৎ, গ্যাস বিল ইত্যাদি বকেয়া হয়েছে প্রায় দেড় কোটি টাকা। এছাড়াও তার নিরাপত্তারক্ষী, মালিসহ ৩২ জন কর্মচারীর বকেয়া বেতনের পরিমাণ প্রায় ৫০ লাখ টাকা। বিএনপির কম-বেশি আট হাজার নেতাকর্মীর ঘাড়ে মামালা ঝুলে আছে, তাদের মামলা পরিচালনার জন্য অন্তত ১৫ কোটি টাকা প্রয়োজন।

মির্জা ফখরুল আরো বলেন, আমার বিশ্বাস তারেক রহমান সময় মতো দলের আর্থিক প্রয়োজনীয়তা বুঝবেন। বিভিন্ন খাত থেকে তারেক রহমান হাজার হাজার কোটি টাকা আয় করেও যদি দলের প্রয়োজনে টাকা পয়সা দিতে না চান, তবে বিএনপিকে টিকিয়ে রাখা কষ্টসাধ্য হবে।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি