মঙ্গলবার ১১ মে ২০২১
  • প্রচ্ছদ » other important » পুকুরে মিললো মর্টারশেল, বিএনপি নেতা জড়িত থাকার আশঙ্কা



পুকুরে মিললো মর্টারশেল, বিএনপি নেতা জড়িত থাকার আশঙ্কা


বাংলা নিউজ ব্যাংক :
29.04.2021

ডেস্ক রিপোর্ট : রাজশাহী বিশ্ববিদ্যালয়ে পুকুর খনন করতে গিয়ে পাওয়া মর্টারশেলের নিরাপদ বিস্ফোরণ ঘটিয়েছে বোম ডিসপোজাল ইউনিট। বুধবার (২৮ এপ্রিল) দুপুরে বগুড়া ক্যান্টনমেন্টের বোমা নিষ্ক্রিয়কারী একটি দল ধানক্ষেতে এর বিস্ফোরণ ঘটায়।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শহীদ শামসুজ্জোহা হলের পাশে পুকুর খননের জন্য স্ক্লেভেটর দিয়ে মাটি কাটার কাজ করছিলেন শ্রমিকরা। মাটি তুলে রাখা হচ্ছিল অপর একটি পুকুর পাড়ে।

এর আগে মঙ্গলবার (২৭ এপ্রিল) পুকুরে মাছকে খাবার দেয়ার সময় তুলে রাখা মাটিতে বড় একটি লোহা পড়ে থাকতে দেখে জেলে শরিফুল ইসলাম। পরে সন্দেহ হলে স্থানীয়দের সহযোগিতায় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ও পুলিশকে জানায় তারা।

পরে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ আইনশৃঙ্খলা বাহিনীকে জানালে বগুড়া ক্যান্টনমেন্টের বোম ডিসপোজাল ইউনিটকে খবর দেয়া হয়। এরপর বুধবার ২২ সদস্যের একটি বোমা নিষ্ক্রিয় ইউনিট বিশ্ববিদ্যালয়ে এসে সেটির পরীক্ষা-নিরীক্ষা করে। পরে বিশ্ববিদ্যালয়ের বধ্যভূমি এলাকার ধানক্ষেতে মর্টারশেলটির নিরাপদ বিস্ফোরণ ঘটানো হয়।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের প্রোক্টর প্রফেসর লুৎফর রহমান বলেন, ওখানকার মাটি খুঁড়লে হয়তো আরও মর্টারশেল পাওয়া যাবে। একাদশ জাতীয় সংসদ নির্বাচনের সময় রাজশাহী বিএনপির নেতা তোফাজ্জল হোসেন তপুর কর্মীদের সর্বদা এই পুকুর পাড়ে আনাগোনা করতে দেখতাম। আমার ধারণা তারাই এখানে এসব মর্টারশেল পুতে রেখেছিলো।

এ প্রসঙ্গে আইনশৃঙ্খলাবাহিনীর কর্মকর্তারা বলেন, এ বিষয়ে তদন্ত চলছে, অপরাধী যেই হোক না কেনো। তাকে আইনের আওতায় এনে উপযুক্ত শাস্তির ব্যবস্থা করা হবে।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি