মঙ্গলবার ১১ মে ২০২১



যুক্তরাজ্যে পাড়ি দিতেই খালেদার যত নাটক


বাংলা নিউজ ব্যাংক :
30.04.2021

নিউজ ডেস্ক: গত দুই দিন ধরে রাজধানীর বসুন্ধরার এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আছেন বিএনপির চেয়ারপার্সন খালেদা জিয়া। সেখানে ১০ সদস্যের একটি মেডিকেল বোর্ডের অধীনে চিকিৎসা নিচ্ছেন তিনি।সূত্র বলছে, যুক্তরাজ্যে পাড়ি দিতেই খালেদা জিয়া এক অভিনব নাটক মঞ্চস্থ করছেন।

খালেদা জিয়ার চিকিৎসক দলের প্রধান অধ্যাপক ডাক্তার এফ এম সিদ্দিকী বলেছেন, খালেদা জিয়ার শারীরিক অবস্থা স্থিতিশীল আছে। তার হৃদরোগ ও করোনার কোনো সমস্যা নেই। ‌তবে খালেদা জিয়ার পরিবারের সদস্যরা বলছেন ভিন্ন কথা।

তাদের মতে, দিন দিন খালেদা জিয়ার অবস্থা অবনতির দিকে যাচ্ছে। ব্লাড সুগার অস্থিতিশীল এবং ব্লাড প্রেসার অনিয়ন্ত্রিত। এছাড়া গত কিছুদিন ধরে তার খাবারের রুচি নেই। এ কারণে তার পরিবারের সদস্যরা মনে করছেন দেশে নয়, খালেদা জিয়ার চিকিৎসা হওয়া উচিত লন্ডনে।

সংশ্লিষ্ট সূত্র থেকে জানা গেছে, খালেদা জিয়াকে লন্ডনে নেয়ার জন্যই অসুস্থতার টালবাহানা। বর্তমানে এ বিষয়ে পরিবারের মাধ্যমে দল থেকে দুই ধরনের প্রস্তুতি নেয়া হচ্ছে।

দেশে করোনার সংক্রমণ বৃদ্ধির কারণে বাংলাদেশিদের জন্য লন্ডনে প্রবেশ নিষিদ্ধ করা হয়েছে। তবে তারেক জিয়া এবং তার পরিবারের সদস্যরা লন্ডনের কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করছে যে, বিশেষ ব্যবস্থায় চিকিৎসার জন্য খালেদা জিয়াকে লন্ডনে আনা যায় কিনা।

অন্যদিকে খালেদার ছোট ভাই শামীম ইস্কান্দার সরকারের সঙ্গে যোগাযোগ করছেন তাকে লন্ডনে পাঠানোর জন্য। তবে বাংলাদেশ থেকে এখন আন্তর্জাতিক যাত্রীবাহী বিমান চলাচল বন্ধ আছে। তাই জরুরি চিকিৎসায় চার্টার্ড বিমান অথবা অন্য পন্থায় পাঠানোর বিষয়ে বলছেন তার পরিবারের সদস্যরা‌‌‌।

এ বিষয়ে রাজনৈতিক বিশ্লেষক ও বুদ্ধিজীবীরা বলেন, খালেদা জিয়ার জামিনের অন্যতম শর্ত হলো তিনি দেশে থেকে চিকিৎসা নেবেন। তাকে বিদেশ যেতে হলে আবার সরকারের অনুমতি নিতে হবে। তাই সার্বিক পরিস্থিতি বিবেচনায় মনে হচ্ছে, খালেদা জিয়ার অসুস্থতার বিষয়টি একটি নাটক। আসলে বিদেশে পাঠানোর জন্যই তার দল ও পরিবার এ নাটক সাজিয়েছে।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি