মঙ্গলবার ১১ মে ২০২১
  • প্রচ্ছদ » Lead 2 » মামুনুল-বাবুনগরীকে ঢাল বানিয়ে সরকার উৎখাতের নীল নকশা কষেছিল তারেক



মামুনুল-বাবুনগরীকে ঢাল বানিয়ে সরকার উৎখাতের নীল নকশা কষেছিল তারেক


বাংলা নিউজ ব্যাংক :
03.05.2021

২০১৩ সালের ৫ মে শাপলা চত্বর থেকে ২৬ মার্চ ২০২১। মুজিব শতবর্ষে স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর দিনে মুক্তিযুদ্ধ, স্বাধীনতা ও বাংলাদেশবিরোধী হেফাজতে ইসলাম দেশের বিভিন্ন স্থানে যে ধ্বংসলীলা চালিয়েছে, তা কেবল ১৯৭১ সালের পাকিস্তানি সেনাবাহিনী ও তাদের এদেশীয় দোষর রাজাকার আলবদরদের ঘৃণ্য ও নৃশংস কর্মকাণ্ডের কথা স্মরণ করিয়ে দেয়।

প্রেক্ষাপট ভিন্ন হলেও ধর্মকে পুঁজি করে দেশজুড়ে তাণ্ডবের চিত্র একই। এসবের পেছনে মূল উদ্দেশ্য সরকারের পতন ঘটিয়ে রাষ্ট্র ক্ষমতা দখল। লন্ডনে বসে রাষ্ট্র দখলের এই ষড়যন্ত্রের কলকাঠি নাড়া নেড়েছেন বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।

আন্দোলনের নামে ধারাবাহিক এই সহিংসতার পেছনে ছিল দীর্ঘ মেয়াদি পরিকল্পনা এবং সরকার উৎখাতে বিএনপি-জামায়াতের ঘৃণ্য ষড়যন্ত্র।

রিমান্ডে থাকা মামুনুলসহ অন্যান্য হেফাজত নেতাদের বয়ানে সরকার উৎখাতে তারেক রহমানসহ বিএনপি-জামায়াত নেতাদের সঙ্গে দেশ এবং দেশের বাইরে দফায় দফায় বৈঠক হবার বিষয়টি উঠে এসেছে।

স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে মোদীবিরোধী আন্দোলনের নামে ব্যাংককে বসে সরকার উৎখাতের নীল নকশা কষেন হেফাজত বিএনপি নেতারা- নেতৃত্ব দেন তারেক রহমান।

এসব তথ্যের সত্যতা নিশ্চিত করছে আইনশৃঙ্খলা বাহিনী।

এদিকে হেফাজতের সহিংতা মামলায় সংগঠনটির দুই ডজন নেতা গ্রেফতার রয়েছেন। এরমধ্যে মামুনুল হকসহ ৯ জনকে জিজ্ঞাসাবাদ করছে পল্টন ও মতিঝিল থানা পুলিশ।

জিজ্ঞাসাবাদে মামুনুল হক জানিয়েছেন, সরকার পতনে ৫ মে’র আগে বিএনপি-জামায়াত নেতাদের নিয়ে একটি বৈঠক হয়। সেই বৈঠকে রাষ্ট্রক্ষমতায় গেলে জুনায়েদ বাবুনগরীকে প্রধানমন্ত্রী করে কল্পিত মন্ত্রিসভাও গঠন করা হয়।

ডিএমপি মতিঝিল বিভাগের উপ-কমিশনার নুরুর ইসলাম বলেন, বিএনপি এবং জামায়াত তাদের সঙ্গে এক হয়ে যাওয়ার পর তারা রাষ্ট্র ক্ষমতার স্বপ্ন দেখে। জুনায়েদ বাবুনগরীকে প্রধানমন্ত্রী, আহমেদ শফিকে রাষ্ট্রপতি। এবং বিএনপি-হেফাজতের শীর্ষ নেতাদের নিয়ে কল্পিত মন্ত্রিসভা গঠন করেছিল তারা।

সংশ্লিষ্ট পুলিশ কর্তারা বলছেন, মামুনুল হকের কাছ থেকে প্রতিনিয়তই মিলছে চাঞ্চল্যকর নানা তথ্য। সরকার পতনে দীর্ঘ মেয়াদের পরিকল্পনা থেকে শুরু করে মাদ্রাসা ছাত্রদের ব্যবহার করে ক্ষমতায় যেতে হেফাজতের সহিংসতার বিষয়টিও এখন অনেকটাই স্পষ্ট।

মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি) নিশ্চিত হয়েছেন যে, ২০১৩ সালের ৫ মে মতিঝিলের শাপলা চত্বরে কর্মসূচির মাধ্যমে সরাসরি সরকার পতনের ষড়যন্ত্র করেছিল হেফাজতে ইসলাম। আর এই ষড়যন্ত্রে হেফাজতের সঙ্গী ছিল তৎকালীন বিরোধী দল জামায়াত-বিএনপি জোট।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি