মঙ্গলবার ১১ মে ২০২১
  • প্রচ্ছদ » Lead 4 » চাঞ্চল্যকর তথ্য দিলো হেফাজত নেতা হারুন



চাঞ্চল্যকর তথ্য দিলো হেফাজত নেতা হারুন


বাংলা নিউজ ব্যাংক :
04.05.2021

নিউজ ডেস্ক: হেফাজতে ইসলামের বিলুপ্ত কমিটির শিক্ষা ও সংস্কৃতিবিষয়ক সম্পাদক মুফতি হারুন ইজহারের ৯ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। সোমবার (৩ মে) দুপুরে চট্টগ্রামের জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট হেলাল উদ্দিন ভার্চুয়াল শুনানি শেষে এ আদেশ দেন।

সূত্র মারফত জানা যায়, মুফতি হারুন দেশব্যাপী হেফাজত তাণ্ডবের অন্যতম মাস্টারমাইন্ড হিসাবে কাজ করেছেন। তার নির্দেশে হামলা চালানো হয়েছে বিভিন্ন সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানে। যা তিনি জিজ্ঞাসাবাদে অকপটে স্বীকার করেছেন।

জানা গেছে, হাটহাজারী থানার তিন মামলার প্রতিটিতে তিন দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। একই সঙ্গে হাটহাজারী থানার দুই মামলায় হারুনকে গ্রেফতার দেখানো হয়।

গত ২৮ এপ্রিল রাতে নগরীর লালখান বাজার মাদ্রাসা থেকে মুফতি হারুন ইজহারকে গ্রেফতার করে আইনশৃঙ্খলা বাহিনী। পরে ২৭ এপ্রিল র‌্যাব ও পুলিশের কড়া নিরাপত্তায় তাকে আদালতে নিয়ে আসা হয়। এ সময় মুফতি হারুন ইজহারকে গাড়ি থেকে বের করা হয়নি।

সম্প্রতি হেফাজতের তাণ্ডবের ঘটনায় সংশ্লিষ্টতাসহ আগের কয়েকটি নাশকতার অভিযোগ রয়েছে হারুন ইজহারের বিরুদ্ধে।

২০০৯ সালের নভেম্বরে লালখান বাজারে জমিয়াতুল উলুম আল ইসলামিয়া মাদ্রাসার পেছনের পাহাড় থেকে লস্কর ই তৈয়বার সন্দেহভাজন ২ বিদেশি জঙ্গিসহ গ্রেফতার করা হয়েছিল হারুনকে।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি