মঙ্গলবার ১১ মে ২০২১
  • প্রচ্ছদ » Lead 3 » খালেদার চিকিৎসা নিয়ে লুকোচুরি, শ্বাসকষ্ট বাড়ায় সিসিইউতে স্থানান্তর



খালেদার চিকিৎসা নিয়ে লুকোচুরি, শ্বাসকষ্ট বাড়ায় সিসিইউতে স্থানান্তর


বাংলা নিউজ ব্যাংক :
04.05.2021

নিউজ ডেস্ক: বেগম খালেদা জিয়ার অসুস্থতা নিয়ে বিএনপিতে চলছে একের পর এক লুকোচুরি। এই লুকোচুরি খেলতে গিয়ে বেগম খালেদা জিয়াকেই সংকটে ফেলে দেওয়া হচ্ছে কিনা সেটি নিয়েই প্রশ্ন উঠেছে বিএনপি নেতাকর্মীদের মধ্যে।

এদিকে সোমবার এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার শারীরিক অবস্থার অবনতি হলে বিকেল ৪টার দিকে তাকে হাসপাতালের সিসিইউতে স্থানান্তর করা হয়।

খালেদা জিয়ার মেডিকেল টিমের সদস্য অধ্যাপক এজেডএম জাহিদ হোসেন বিষয়টি নিশ্চিত করে বলেন, ম্যাডাম শ্বাসকষ্ট অনুভব করছিলেন তাই দ্রুত সিসিইউতে স্থানান্তর করা হয়েছে।

বেগম খালেদা জিয়ার করোনা নিয়ে এই লুকোচুরি শুরু হয় আইইডিসিআর তার করোনা আক্রান্তের খবর দিলে। বেগম জিয়ার চিকিৎসকরা বললো তারা এ বিষয়ে কিছু জানে না।

আগের দিন যখন খালেদা জিয়ার নমুনা পরীক্ষার জন্য তার বাসভবন ফিরোজায় যাওয়া হলো তখন তার চিকিৎসক বললেন বেগম খালেদা জিয়ার রুটিন পরীক্ষা করা হচ্ছে।

মিথ্যাচারের এই ধারা অব্যাহত আছে পুরো সময় পর্যন্ত। এরপর বলা হলো বেগম খালেদা জিয়ার শারীরিক অবস্থা স্থিতিশীল আছে, তার কোনো উপসর্গ নেই। কিন্তু বেগম খালেদা জিয়ার পরিবারের সদস্যরা বললেন, বেগম খালেদা জিয়ার রুচি নষ্ট হয়ে যাচ্ছে। তিনি খেতে পারছেন না। চিকিৎসকরা দেখা করে বললেন যে, তিনি পুরোপুরি সুস্থ্য আছেন। তার মনোবল অটুট আছে। কিন্তু তার পরিবারের সদস্যরা বললেন, খালেদা জিয়া মানসিকভাবে ভেঙে পড়েছেন।

এরপর হঠাৎ করে বেগম খালেদা জিয়াকে নেওয়া হলো সিটিস্ক্যান করার জন্য। সেখানে ফুসফুসে সংক্রমণ ধরা পড়ার কথা জানালো এভারকেয়ারের চিকিৎসকরা। বেমালুম চেপে গিয়ে বেগম জিয়ার চিকিৎসকরা বললেন, তার ফুসফুসে কোনো রকম সংক্রমণ নেই। তাকে বাসায় নেওয়া হলো। বাসায় কয়েকদিন থাকার পর তাকে আবার হাসপাতালে নেওয়া হলো অধিকতর পরীক্ষার জন্য। এই সময় নন কোভিড কেবিনে তাকে রাখা হলো। আর বলা হলো যে, তিনি করোনা মুক্ত।

স্বাভাবিকভাবেই যারা করোনা সংক্রমণের সঙ্গে পরিচিত তারা জানেন যে, একজন করোনা রোগীর যখন ফুসফুসে সংক্রমণ বেশি হয় তখন তার শ্বাসকষ্ট শুরু হয় এবং অক্সিজেন প্রবাহ কমে যায়। এটি একজন কোভিড আক্রান্ত রোগীর দ্রুত খারাপ হয়ে যাওয়ার লক্ষণ। বেগম খালেদা জিয়ার চিকিৎসা নিয়ে এই লুকোচুরি কেনো হচ্ছে সে নিয়ে নানা প্রশ্ন উঠেছে বিএনপি`র মধ্যেই।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি