মঙ্গলবার ১১ মে ২০২১
  • প্রচ্ছদ » Lead 1 » অস্তিত্ব সংকটে বিএনপি, দেশ ছাড়ার প্রস্তুতি খালেদার



অস্তিত্ব সংকটে বিএনপি, দেশ ছাড়ার প্রস্তুতি খালেদার


বাংলা নিউজ ব্যাংক :
04.05.2021

নিউজ ডেস্ক: রাজনৈতিক দল হিসেবে বিএনপি এই মুহূর্তে যে বড় সংকটে পড়েছে তা বলার অপেক্ষা রাখে না। হেফাজতের তাণ্ডবের সাথে সম্পৃক্ততা, মির্জা আব্বাস ইস্যুতে ভেতর বিভক্তি এবং খালেদা জিয়ার অসুস্থতা। আর দলের সংকটে তারেক রহমানের ভূমিকা নিয়ে নেতাকর্মীদের মধ্যে চাপা ক্ষোভ বিরাজ করছে। দলের অনেকেই মনে করছেন, তারেক রহমানের জন্যই দলের আজ এই অবস্থা। দলের টিকে থাকার অস্তিত্ব নিয়েও সংশয় রয়েছে তাদের।

এদিকে দেশ ছাড়ার প্রস্তুতি নিচ্ছেন খালেদা জিয়া ও তার পরিবার। ইতিমধ্যেই করোনাভাইরাসে আক্রান্ত হয়ে হাসপাতালের সিসিইউতে চিকিৎসাধীন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে উন্নত চিকিৎসার জন্য বিদেশ নিতে চায় তার পরিবার। ইতোমধ্যেই এ বিষয়ে পরিবার ও বিএনপির পক্ষ থেকে সরকারের উচ্চ পর্যায়ে যোগাযোগও করা হয়েছে।

সোমবার রাতেই মির্জা ফখরুল ইসলাম ফোনে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের সঙ্গে কথা বলেন। তখন খালেদা জিয়ার শারীরিক অবস্থা সম্পর্কে জানান এবং তাকে বিদেশে নিতে পরিবারের ইচ্ছার কথা তুলে ধরেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বিএনপি মহাসচিবকে জানিয়েছেন যে, বিষয়টি সরকারের নয়, আদালতের এখতিয়ার। তিনি এ ব্যাপারে আদালতে আবেদন করার পরামর্শ দেন। এখন শুধু আদালতের অনুমতির অপেক্ষা।

এর আগে সোমবার ভোরে শ্বাসকষ্ট অনুভব করেন সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া। এরপরই চিকিৎসকেরা প্রাথমিক পরীক্ষা-নিরীক্ষা শেষে তাকে বিকেলে কেবিন থেকে সিসিইউতে স্থানান্তর করেন। বর্তমানে তিনি হাসপাতালের করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) চিকিৎসাধীন।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি