মঙ্গলবার ১১ মে ২০২১
  • প্রচ্ছদ » Lead 3 » প্রধানমন্ত্রীর নাতি পরিচয়ে প্রতারণা, শিবির নেতার ভাই গ্রেফতার



প্রধানমন্ত্রীর নাতি পরিচয়ে প্রতারণা, শিবির নেতার ভাই গ্রেফতার


বাংলা নিউজ ব্যাংক :
05.05.2021

নিউজ ডেস্ক: প্রধানমন্ত্রীর নাতি পরিচয়ে চাকরি দেওয়ার নামে প্রায় ৪০ লাখ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে সাদুল্লাপুর উপজেলার দামোদরপুর ইউনিয়নের মরুয়াদহ গ্রামের রফিকুল ইসলামের ছেলে ও ছাত্র শিবির নেতা মাইদুল ইসলামের ভাই সাইদুলকে গ্রেফতার করেছে পুলিশ।

মঙ্গলবার (৪ মে) সকালে সাদুল্লাপুর উপজেলার নিজ বাড়ি থেকে তাকে গ্রেফতার করে সদর থানা পুলিশ। গ্রেফতার সাইদুল ইসলাম (৩৫) ওই গ্রামের মোসাদ্দেক ইসলামের ছেলে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বলেন, ‘সাইদুল নিজেকে প্রধানমন্ত্রীর নাতির পরিচয় দিয়ে চাকরি দেওয়ার নাম করে বিভিন্ন মানুষের কাছ থেকে টাকা হাতিয়ে নিয়ে আসছিল। সম্প্রতি সাইদুল বিরুদ্ধে সদর থানায় পৃথক দুটি লিখিত অভিযোগ করেন দুই ভুক্তভোগী। এরমধ্যে রেলওয়েতে চাকরি দেওয়ার কথা বলে দুলা মিয়া নামের একজনের কাছে ২৩ লাখ টাকা ও সাহাদুল ইসলাম নামে অপরজনের কাছ থেকে ১৫ লাখ ২০ হাজার টাকা হাতিয়ে নেন সাইদুল ইসলাম।

এছাড়াও, সাইদুল ইসলামের নামে চাঁদাবাজি ও বিরুদ্ধে একাধিক নাশকতার মামলা রয়েছে। এসব মামলায় তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা হলেও সে বেশ কিছুদিন ধরে পলাতক ছিলেন।

অভিযোগ তদন্ত করে সত্যতা পাওয়ায় সাইদুলকে গ্রেফতার করা হয়েছে। লিখিত অভিযোগের পরিপ্রেক্ষিতে তার বিরুদ্ধে প্রতারণার অভিযোগে সদর থানায় দুটি মামলা দায়ের করা হয়েছে।’

এদিকে, নাম প্রকাশে অনিচ্ছুক এক স্থানীয় শিবির নেতা বলেন, ওর ভাই সংগঠনের সাথে জড়িত থাকার সুযোগে বিভিন্ন উগ্রবাদী সংগঠনের কাছ থেকে অস্ত্র সংগ্রহ করে জেলায় নাশকতা মুলক কর্মকাণ্ড চালানোর পরিকল্পনা করে আসছিলো দীর্ঘদিন ধরেই। আমরা মাইদুল ইসলামকে বার বার এবিষয়ে অবগত করলে তখন মাইদুল আমাদের উপরে চড়াও হয়। ওর বিষয়টি সংগঠন অবগত আছে।

এছাড়াও, প্রতারণার শিকার ও তার স্বজনরা জানান, রেলওয়েতে বুকিং সহকারীর চাকরি দেওয়ার কথা বলে সাইদুল ইসলাম বিভিন্ন সময় ব্যাংক অ্যাকাউন্ট ও মোবাইল ব্যাংকিংয়ে এবং নগদে প্রায় ২৫ লাখ টাকা হাতিয়ে নেন। কিন্তু দীর্ঘদিনেও চাকরি ও টাকা ফেরত না দিয়ে উল্টো হুমকি দেন সাইদুল ইসলাম ও তার ভাই শিবির নেতা মাইদুল। পরে বাধ্য হয়ে প্রতারণার বিষয়ে থানায় লিখিত অভিযোগ করি।

প্রসঙ্গত, সাদুল্লাপুর উপজেলার দামোদরপুর ইউনিয়নের মরুয়াদহ গ্রামের রফিকুল ইসলামের ছেলে, ছাত্র শিবির নেতা মাইদুল ইসলাম ও তার ভাই সাইদুল ইসলাম নাশকতা মামলা এবং উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাহারিয়া খান বিপ্লবকে হত্যা চেষ্টা মামলাসহ প্রায় দেড় ডজন মামলার আসামি।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি