মঙ্গলবার ১১ মে ২০২১
  • প্রচ্ছদ » Lead 2 » খালেদা জিয়াকে বিদেশ নেয়ার সুপারিশে বাধা তারেক রহমানের



খালেদা জিয়াকে বিদেশ নেয়ার সুপারিশে বাধা তারেক রহমানের


বাংলা নিউজ ব্যাংক :
05.05.2021

নিউজ ডেস্ক : করোনা আক্রান্ত বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার স্বাস্থ্য পরীক্ষার সব রিপোর্ট পর্যবেক্ষণ করেছে তার মেডিকেল বোর্ড। হাসপাতাল সূত্র জানায়, বেগম জিয়ার শারীরিক অবস্থা আগের চেয়ে ভালো। ফুসফুসের পানি কমেছে। তবে অক্সিজেন সাপোর্ট এখনো চলছে।

মঙ্গলবার ৪ এপ্রিল রাজধানীর এভারকেয়ার হাসপাতালে তার মেডিকেল বোর্ড সকাল থেকে দুপুর অবধি বৈঠক করেন। বোর্ডে
উপস্থিত থাকা বিএনপিপন্থী অধ্যাপক ডা. ফরহাদ হালিম ডোনারের মনে করেন, উন্নত চিকিৎসার জন্য বেগম জিয়াকে দেশের বাইরে নেয়াটা অত্যন্ত জরুরী। এ প্রসঙ্গে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারপারসন তারেক রহমানের সঙ্গে কথা না বলেই তারা সংবাদ সম্মেলনে জানিয়ে দেন। পরে এমন বিষয় জানতে পেরে তেলেবেগুনে জ্বলে উঠেন তারেক রহমান। তিনি অধ্যাপক ডা. ফরহাদ হালিম ডোনারকে ফোন দিয়ে যাচ্ছে তাই বলে গালাগালি করেন।

এ প্রসঙ্গে অধ্যাপক ডা. ফরহাদ হালিম ডোনারের সঙ্গে একান্ত আলাপনে জানা যায়, প্রকৃত অর্থে তারেক রহমান চান না খালেদা জিয়ার চিকিৎসা বিদেশে হোক। তারেক রহমান ভাবেন খালেদা জিয়া দেশ থেকে বেরিয়ে গেলে হয়তো বিএনপিতে তারেক ভীতি কমে যেতে পারে। আর এ কারণে তারেক রহমান তার মামা শামীম ইস্কান্দার এবং খালা সেলিনা ইসলামকেও নিষেধ করে দিয়েছেন, এই মর্মে যে, তারা যাতে খালেদা জিয়ার চিকিৎসার ব্যাপারে কোনো কথা না বলেন।

উল্লেখ্য, এ বিষয় স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালকে সাংবাদিকরা প্রশ্ন করলে তিনি বলেন, বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার ইচ্ছা অনুযায়ী রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। তাকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে নেওয়ার বিষয়ে তার পরিবারের পক্ষ থেকে কোনো আবেদন করা হয়নি।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি