বৃহস্পতিবার ১৭ জুন ২০২১
  • প্রচ্ছদ » Lead 2 » ঐক্যফ্রন্টকে পুনর্বিবেচনায় নিতে চায় বিএনপি



ঐক্যফ্রন্টকে পুনর্বিবেচনায় নিতে চায় বিএনপি


বাংলা নিউজ ব্যাংক :
08.05.2021

নিউজ ডেস্ক: শুধু মাত্র জাতীয় সংসদ নির্বাচনে জয়ী হতে নীতিগত অমিল থাকলেও বিভিন্ন ছোট দলের সমন্বয়ে বিএনপি গঠন করে ঐক্যফ্রন্ট। বর্তমানে নির্বাচনকালীন জোট জাতীয় ঐক্যফ্রন্ট নিয়ে বিএনপি নেতাদের মনে ক্ষোভ থাকলেও তা প্রকাশ্যে আনছেন না কেউ। যদিও জাতীয় ঐক্যফ্রন্টের প্রধান শরিক বিএনপি নেতারা মনে করছেন, তাদের এই জোট একাদশ জাতীয় সংসদ নির্বাচনে এবং পরের দুই বছরে দেশের রাজনীতিতে উল্লেখযোগ্য প্রভাব রাখতে ব্যর্থ হয়েছে। আর সেই সত্যকে প্রকাশ্যে আনলেন বিএনপির কেন্দ্রীয় নেত্রী এবং সাবেক এমপি নিলুফার চৌধুরী মনি।

সম্প্রতি এক আলোচনা সভায় বিএনপির সাবেক সাংসদ নিলুফার চৌধুরী মনি তার ক্ষোভ প্রকাশ করে বলেন, এখনও ঐক্যফ্রন্ট নিয়ে এগোনোর বিষয়ে প্রশ্ন রয়েছে। প্রত্যেকটা সচেতন মানুষ দেখেছে, এই ঐক্যফ্রন্ট দিয়ে আমাদের কতটা লাভ হয়েছে বা হয় নাই। তারপরও কেন এই জোট নিয়ে কাজ করা হচ্ছে সেটি একটি বড় প্রশ্ন।

ভুলের পুনরাবৃত্তি না করার পরামর্শ দিয়ে তিনি আরও বলেন, একটা মানুষ যখন ভুল করে তখন সে নিজে এবং তার সংসার সাফারার হয়। একজন রাজনীতিবিদ ভুল করলে তার দল এবং দেশ সাফারার হয়। যদিও এই ভুল করার বিষয়ে কথা বলার স্পর্ধা আমার নেই, কিন্তু এটা নিয়ে আমাদের ধাক্কা খেতে হচ্ছে। কিন্তু কোনো সমাধানে আসতে পারছি না। এ ব্যাপারে বিশদভাবে চিন্তা করার জন্য তিনি বিএনপির হাইকমান্ডের দৃষ্টি আকর্ষণ করেন।

এদিকে খোঁজ নিয়ে জানা যায়, ঐক্যফ্রন্টের নেতৃত্বের ব্যাপারে কিছু ক্ষেত্রে অবিশ্বাস, সন্দেহ এবং অনেক প্রশ্নও বিএনপিতে রয়েছে। তবে এতকিছুর পরও দলটি ঐক্যফ্রন্ট ভেঙে দেয়ার পক্ষপাতী না। কিন্তু কেন, সে বিষয়ে স্পষ্ট কোনো ব্যাখ্যাই পাচ্ছেন না দলের ফ্রন্টবিরোধী নেতারা। যা নিয়ে সন্তুষ্ট নয় কেউই।

এ বিষয়ে জানতে চাইলে বিএনপির স্থায়ী কমিটির একজন সদস্য নাম প্রকাশ না করার শর্তে বলেন, সরকারবিরোধী শক্তিগুলোকে এক মঞ্চে নেয়ার জন্যে বিএনপি এখনও ঐক্যফ্রন্টকেই টিকিয়ে রাখতে আগ্রহী। তিনি বলেন, নির্বাচনের সময় যে প্রত্যাশা নিয়ে জোট করা হয়েছে, জনগণের সেই প্রত্যাশা পূরণ হয়নি। কিন্তু এখনও ঐক্যফ্রন্টের প্রয়োজন ফুরিয়ে যায়নি। কারণ ভোটের অধিকার প্রতিষ্ঠার জন্য নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের দাবি এখনও পূর্ণতা পায়নি। আর সে কারণেই ঐক্যফ্রন্টের গুরুত্ব রয়েছে বলেও মনে করেন তিনি।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি