শুক্রবার ১৮ জুন ২০২১
  • প্রচ্ছদ » other important » খালেদাকে বিদেশে নেয়াই বিএনপির লক্ষ্য, আসল উদ্দেশ্যটা চিকিৎসা নয়



খালেদাকে বিদেশে নেয়াই বিএনপির লক্ষ্য, আসল উদ্দেশ্যটা চিকিৎসা নয়


বাংলা নিউজ ব্যাংক :
09.05.2021

নিউজ ডেস্ক: বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার ঢাকা থেকে লন্ডন যাত্রা অনেক ঝুঁকিপূর্ণ হবে বলে মনে করছেন বিশেষজ্ঞ চিকিৎসকরা। তাদের মতে, খালেদা জিয়া সিসিইউ’তে চিকিৎসাধীন আছেন। তাকে অক্সিজেন সাপোর্ট দিয়ে রাখা হয়েছে এবং প্রতিদিন ২ থেকে ৩ ঘণ্টা অক্সিজেন দিতে হচ্ছে। এছাড়া তার ডায়াবেটিস অনিয়ন্ত্রিত এবং এটি কিছুতেই নিয়ন্ত্রণে আনা যাচ্ছে না। হাত এবং পায়ে ব্যথাও রয়েছে। এ পরিস্থিতিতে ১০ ঘণ্টার বিমান জার্নি করা ঠিক হবে না।

এছাড়া সিসিইউ’তে খালেদা জিয়া বহুমাত্রিক সমস্যার মধ্যে রয়েছেন এবং এ সমস্যাগুলোকে নিবিড় পরিচর্যায় রেখেই সমাধান করতে হবে। এর মধ্যেই তার পরিবারের সদস্যরা তাকে লন্ডনে নিয়ে যেতে চাইছেন।

সরকারের কাছে এরই মধ্যে লন্ডনে যাওয়ার জন্য খালেদা জিয়ার ছোট ভাই শামীম ইস্কান্দার আবেদন করেছেন। সেই আবেদন এখন আইনমন্ত্রীর বিবেচনাধীন আছে। জানা গেছে, সরকার বিষয়টি ইতিবাচকভাবে দেখছে। হয়তো দু-এক দিনের মধ্যেই এ আবেদনের ব্যাপারে ফলাফল জানা যাবে।

তবে খালেদা জিয়াকে বিদেশ যাওয়ার অনুমতি দিলেও বর্তমানে এ শারীরিক অবস্থায় তাকে লন্ডনে নিয়ে যাওয়াটা অত্যন্ত ঝুঁকিপূর্ণ হবে বলেই মনে করা হচ্ছে।

নাম প্রকাশে অনিচ্ছুক খালেদা জিয়ার এক ব্যক্তিগত চিকিৎসক বলেন, এ মুহূর্তে খালেদা জিয়ার লন্ডন যাত্রা ঝুঁকিপূর্ণ হওয়া সত্ত্বেও বিএনপি নেতাকর্মী ও তার পরিবারের সদস্যরা সে বিষয়টি আমলেই নিচ্ছে না। তাদের তোড়জোড় দেখে মনে হচ্ছে খালেদা জিয়াকে বাংলাদেশ থেকে বের করলেই তারা বেঁচে যান। লন্ডনে গিয়ে যাই হোক, আর দায় নিতে হবে না। খালেদা জিয়ার বর্তমান যে শারীরিক পরিস্থিতি, তাতে তার এ মুহূর্তে দেশে থেকেই চিকিৎসা নেয়া উচিত।

তিনি আরো বলেন, বিশ্বে করোনার প্রকোপ এখন বেড়েছে। আর তিনি করোনার ভ্যাকসিন নেননি। ফলে সার্বিকভাবে বলা যায় এ মুহূর্তে তার লন্ডন যাত্রা খুবই ঝুঁকিপূর্ণ।

নাম প্রকাশে অনিচ্ছুক অপর এক চিকিৎসক বলেন, এখানে চিকিৎসা নিয়ে তার অবস্থা আগে কিছুটা স্থিতিশীল করা দরকার। আপাতত তাকে সিসিইউ থেকে বের করাটাই উদ্দেশ্য হওয়া উচিত। তবে খালেদা জিয়ার পরিবারের সদস্যরা বিশেষ করে লন্ডনে পলাতক তারেক রহমান চিকিৎসকদের পরামর্শ শুনছেন না।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি