শুক্রবার ২৫ জুন ২০২১



খালেদা জিয়ার বিদেশ যাত্রা নিয়ে বিএনপিতে দ্বিমত


বাংলা নিউজ ব্যাংক :
09.05.2021

নিউজ ডেস্ক : করোনায় আক্রান্ত বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া বিদেশ যেতে পারে, তবে এর ফল ইতিবাচক না নেতিবাচক হবে তা নিয়ে দলটির অভ্যন্তরে চলছে আলোচনা-পর্যালোচনা। একদিকে বিএনপির আইনজীবীরা বলছেন, দোষী সাব্যস্ত ব্যক্তিরা অসুস্থতার কারণে বিদেশ গেলেও এটি একটি আইনি প্রক্রিয়া, খালেদা জিয়া এই প্রক্রিয়ায় বিদেশ যাচ্ছেন। তবে বিএনপি নেতারা মনে করছেন, এভাবে বিদেশ গেলে বিএনপির রাজনৈতিক পরাজয় হবে।

১৭ বছরের দণ্ড মাথায় নিয়ে ২৫ মাস কারাদণ্ড ও এক বছরের বেশি সময় গুলশানের বাসায় ছিলেন খালেদা জিয়া। এর মধ্যে তিনি করোনায় আক্রান্ত হবার কারণে বিদেশ যাবার বিষয় তার পরিবার ২৮ এপ্রিল সরকারের কাছে আবেদন করেন। তবে বিএনপি নেতাকর্মীরা বলছেন, রাজপথে আন্দোলনের মধ্য দিয়ে চেয়ারপারসনকে মুক্ত করবে। কিন্তু দুঃখজনক হলেও সত্য যে, গত তিন বছরেরও বেশি সময়ে দৃশ্যমান কোনও আন্দোলন গড়ে তুলতে পারেনি কেন্দ্রীয় নেতৃত্ব।

এ অবস্থায় খালেদা জিয়ার আইনজীবী খন্দকার মাহবুব হোসেনের দাবি, বিএনপি চেয়ারপারসনের বিরুদ্ধে করা সব মামলাই রাজনৈতিক। তাই দ্রুত মুক্তির জন্য বিদেশ যাত্রার বিকল্প দেখছেন না তিনি। তবে এখানে খালেদা জিয়ার অপরাধের চেয়ে জীবন বাঁচানোটাই মুখ্য।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেন, খালেদার চিকিৎসার জন্য বিদেশ যাওয়া প্রয়োজন। তার পরিবার আবেদন করায় ও সরকারের মহানুভবতায় খালেদা জিয়া বিদেশ যাচ্ছেন। আগামী ১০ বা ১১ মে সিঙ্গাপুর বা লন্ডনের ফ্লাইটে উঠবেন। তার চলে যাওয়ার পর মির্জা ফখরুল দলের প্রধান হিসেবে থাকবেন।”



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি