শুক্রবার ২৫ জুন ২০২১
  • প্রচ্ছদ » other important » বিদেশ যাচ্ছেন খালেদা, বিএনপির কর্তৃত্ব মির্জা ফখরুলের হাতে



বিদেশ যাচ্ছেন খালেদা, বিএনপির কর্তৃত্ব মির্জা ফখরুলের হাতে


বাংলা নিউজ ব্যাংক :
09.05.2021

নিউজ ডেস্ক : হঠাৎ করেই দেশের রাজনৈতিক অঙ্গনে উঠে এসেছে একটি আলোচনা। শোনা যাচ্ছে যে বিএনপি প্রধান খালেদা জিয়া বিদেশ যাচ্ছেন আগামী দুইদিনের মধ্যে। ৭৬ বছর বয়সী খালেদা জিয়াকে রবিবার ২ মে বিদেশে চিকিৎসা করানোর সরকারি আদেশ আসছে। মূলত বিএনপি নেতাদের মধ্যে ‘সমঝোতা’ হওয়ার প্রেক্ষিতে এখন এই বিষয়টি আলোচনায় উঠে এসেছে।

খালেদা জিয়াকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে নেওয়ার সুযোগ চেয়ে সরকারের কাছে দলের পক্ষ থেকে ২৮ এপ্রিল স্বরাষ্ট্রমন্ত্রণালয়ে আবেদন করা হয়। পরে স্বরাষ্ট্রমন্ত্রণালয় খালেদা জিয়ার আবেদনটি আইন মন্ত্রণালয়ে পাঠায়।

আইন মন্ত্রণালয় ইতোমধ্যেই তাকে শর্ত সাপেক্ষে বিদেশে চিকিৎসা করার ব্যাপারে অনুমতি দিয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করতে অনুরোধ করেছে।

নাম প্রকাশ না করার শর্তে বিএনপির একজন জ্যেষ্ঠ নেতা এই সংবাদদাতাকে বলেন, খালেদা জিয়ার বিদেশে চিকিৎসার বিষয়ে আলোচনা করতে সরকারের একজন উপদেষ্টার সঙ্গে বিএনপির শীর্ষ নেতাদের বৈঠক করেছিলেন। সেখানে বিভিন্ন বিষয়ে আপোষ করে আপোষহীন নেত্রীকে বিদেশ পাঠাতে বিএনপি নেতারা আর্জি করেন।

বিএনপির একজন শীর্ষ নেতা ২৯ এপ্রিল গণমাধ্যমকে বলেন, সুস্থ হতে দলীয় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া বিদেশে যাচ্ছেন। খালেদা জিয়া আগামী ১০ বা ১১ মে সিঙ্গাপুর বা লন্ডনের ফ্লাইটে উঠবেন। তার চলে যাওয়ার পর মির্জা ফখরুল দলের প্রধান হিসেবে থাকবেন।

এ প্রসঙ্গে মির্জা ফখরুল বলেন, বর্তমানে খালেদা জিয়ার সুস্বাস্থ্যই গুরুত্বপূর্ণ। আমার দলের প্রধান হয়ে ওঠা গুরুত্বপূর্ণ নয়।

উল্লেখ্য, জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড দিয়েছেন ঢাকার একটি আদালত। তার বিরুদ্ধে আরও ৩৪টি মামলা থাকায় তিনি জামিন নিশ্চিত করতে পারেননি।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি