বৃহস্পতিবার ১৭ জুন ২০২১
  • প্রচ্ছদ » Lead 1 » খালেদা জিয়ার বিদেশ যাত্রা নিশ্চিতে নাশকতার পরিকল্পনায় ব্যর্থ বিএনপি



খালেদা জিয়ার বিদেশ যাত্রা নিশ্চিতে নাশকতার পরিকল্পনায় ব্যর্থ বিএনপি


বাংলা নিউজ ব্যাংক :
10.05.2021

নিউজ ডেস্ক: ২০১৪ সালে দশম জাতীয় সংসদ নির্বাচনের পর থেকে ঈদের পরে কঠোর আন্দোলনে করার ডাক দিয়েছিল বিএনপি। তবে দুঃখের বিষয়, ২০১৪ সালের পর থেকে ২০২১ সাল পর্যন্ত সর্বমোট ১৩টি ঈদ পার হলেও এখনো কোনো আন্দোলন তো দূরের কথা ছোটখাটো মিছিল ছাড়া কিছুই করতে পারেনি বিএনপি।

বিভিন্ন সূত্রে জানা গেছে, দুর্নীতির দায়ে দণ্ডিত বর্তমানে করোনায় আক্রান্ত বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়ার বিদেশ যাওয়া নিশ্চিত করতে ঢাকা শহরে নাশকতা চালিয়ে দেশকে অস্থিতিশীল করে তোলার চেষ্টা করেছে বিএনপি। কিন্তু বড় ধরণের কোনো আন্দোলন কিংবা প্রতিরোধ গড়ে তুলতে পারছে না তারা। মূলত দুর্বল নেতৃত্বের কারণেই এমনটি হচ্ছে বলে মনে করছেন রাজনৈতিক বিশ্লেষকরা।

এই বিষয়ে বিএনপি স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়ের সঙ্গে কথা হলে তিনি বলেন, মূলত সমন্বয়হীনতার অভাবেই আমরা আন্দোলন করতে পারছি না। দলের সিনিয়র নেতারা তারেক রহমানের নির্দেশে এক রকম সিদ্ধান্ত নেয়, আবার মির্জা ফখরুলরা নেন ভিন্ন সিদ্ধান্ত। ঐক্যফ্রন্ট নেতা ড. কামাল হোসেন দলের বাইরের হয়েও মাঝে মাঝে ভিন্ন সিদ্ধান্ত যোগ করেন। যাতে আমাদের নেতৃত্বে বিভ্রান্তি সৃষ্টি হচ্ছে। এসব সমস্যা উৎরাতে পারলেই বিএনপি কঠোর আন্দোলন গড়ে তুলতে পারবে বলে আশা করছি।

গয়েশ্বর চন্দ্র রায়ের এমন বক্তব্যে খানিকটা হতাশা প্রকাশ করে দলটির আরেক স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু বলেন, গয়েশ্বর সাহেব যতোই বলুক না কেন, বিএনপি আর সেই আগের অবস্থানে নেই। ১৪ বছরে আগে বিএনপি যে অবস্থায় ছিলো এখনো ঠিক একই অবস্থায় আছে। সব দিক থেকেই আমরা পিছিয়ে আছি। এমতাবস্থায় আন্দোলন তো দূরের কথা, অস্তিত্ব সংকটে পড়েছে বিএনপি।

তবে বিষয়টিকে ভিন্নভাবে ব্যাখ্যা করে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, আমরা এখন আগের চেয়ে অনেক বেশি সংগঠিত। আমি স্বীকার করছি, বিএনপিতে সমন্বয়হীনতা রয়েছে। তবে আমরা তা কাটিয়ে উঠার চেষ্টা করছি। আশা করছি ২০২৪ সালের নির্বাচনে বিপুল ম্যান্ডেন্ট নিয়ে আমরা ফের ক্ষমতায় আসতে পারবো।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি