শুক্রবার ১৮ জুন ২০২১
  • প্রচ্ছদ » other important » বেগম জিয়ার বিদেশ যাত্রা নিয়ে সহিংস বিএনপি, মিলছে না জনসমর্থন!



বেগম জিয়ার বিদেশ যাত্রা নিয়ে সহিংস বিএনপি, মিলছে না জনসমর্থন!


বাংলা নিউজ ব্যাংক :
11.05.2021

নিউজ ডেস্ক : জনগণকে জিম্মি করে জানমালের ক্ষতি সাধন করে বিএনপি নেতারা তাদের অনৈতিক ও অগ্রহণযোগ্য কাজকে বৈধতা দেয়ার অপচেষ্টা করছে। দুর্নীতি মামলায় দণ্ডিত বেগম জিয়াকে আইনি প্রক্রিয়ায় মুক্ত করতে ব্যর্থ হয়ে পুনরায় জনগণকে জিম্মি করার অপপ্রয়াস চালাচ্ছে। তবে বিএনপির এই অবৈধ ও অনৈতিক আন্দোলনকে জনগণ কখনই সমর্থন দিবে না বলে মনে করছেন রাজনীতি সচেতন নাগরিকরা।

অন্যদিকে তথ্যসূত্র বলছে, দুর্নীতির দায়ে দণ্ডিত করোনা ভাইরাসের আক্রমণ থেকে সুস্থ হয়ে ওঠা বিএনপি নেত্রী বেগম জিয়াকে বিদেশ প্রেরণে দৌড় ঝাপ চালাচ্ছেন বিএনপি নেতারা। ইতিমধ্যে দেশের বিভিন্ন স্থানে নাশকতার পরিকল্পনাও করছে তারা। এরই মাঝে বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী গণমাধ্যমকে জানিয়েছেন, বেগম জিয়াকে বিদেশ প্রেরণের অনুমতি না দিলে দেশের প্রতিটি জেলায় আগুন জ্বলবে।

এদিকে বিএনপি নেতা নোমানের এমন মন্তব্যের কঠোর সমালোচনা করছেন রাজনৈতিক বিশ্লেষকরা। তাদের মতে, আইনি প্রক্রিয়ায় ব্যর্থ হয়ে এবং বিচারিক প্রক্রিয়ায় প্রভাব বিস্তার করতে বিএনপি নেতারা জেনেশুনে হিংসাত্মক কর্মসূচি পালনের হুমকি দিচ্ছেন। শুনেছি, বিভিন্ন এলাকায় ইতিমধ্যে তারা গাড়ি ভাঙচুর চালিয়েছেন। মূলত জনগণ তাদের অনৈতিক কর্মসূচিতে সমর্থন না করার ক্ষোভ থেকে দলটির নেতারা গাড়ি ভাংচুর করে জনমনে আতঙ্ক সৃষ্টি করছে। নৈতিক পথে মুক্ত করতে না পেরে এখন রাজপথে বিশৃঙ্খলা সৃষ্টির অপচেষ্টায় লিপ্ত রয়েছেন বিএনপির নেতৃবৃন্দ। বিএনপি যেটিকে রাজনৈতিক ও নাগরিক অধিকার হিসেবে দাবি করছে তা জনবিরোধী। জনগণকে জিম্মি করে বিএনপি যা করছে তা দলটির ইমেজ নষ্ট করবে বলেই মনে করছেন রাজনৈতিক বিশ্লেষকরা।

তবে বিএনপির একটি সূত্র বলছে, বেগম জিয়াকে অতিসত্বর বিদেশ প্রেরণের ব্যবস্থা করতে গিয়ে সরকারের উপর চাপ সৃষ্টিতে বিএনপি এখন থেকে এমন চোরাগোপ্তা মিছিল, হামলা ও প্রতিবাদ করবে। সাংগঠনিক দুর্বলতায় বিএনপি দেশের বিভিন্ন জায়গায় গেরিলা ধাঁচে এসব প্রতিরোধ কর্মসূচি পালন করবে বলেও জানা গেছে।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি