বৃহস্পতিবার ১৭ জুন ২০২১



ফটকাদের ভিড়ে ত্যাগী রাজনীতিবিদের অভাবে বিএনপি


বাংলা নিউজ ব্যাংক :
11.05.2021

নিউজ ডেস্ক: দলের ভঙ্গুর অবস্থায় ‘ত্যাগী ও নিষ্ঠাবান’ রাজনীতিবিদ খুঁজছে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেছেন, দলের এর সংখ্যা দিন দিন কমছে।

সোমবার ১০ মে ঢাকার নয়া পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক অনুষ্ঠানে তিনি এমন মন্তব্য করেছেন। তিনি আরও বলেন, পার্ট টাইম ফটকাদের সংখ্যা বাড়ছে। আর ফুল টাইম রাজনীতিবিদ, ফুলটাইম ভালো মানুষের সংখ্যা কমছে।

দলের এমন পরিস্থিতিতে অকপটে নেতাদের বিরুদ্ধে বলায় রিজভীর নামে সমালোচনা শুরু হয়েছে দলের অভ্যন্তরে। নেতারা বলছেন, রিজভী নিজেকে ছাড়া আর সব্বাইকে অপমান করেছেন, ফটকা বলে দাবি করছেন।

এ বিষয়ে বিএনপির স্থায়ী কমিটির এক সদস্য বলেন, রিজভীর এমন সমালোচনা দলে নেগেটিভ ইমপ্যাক্ট ফেলেছে। অন্যদের কাছে দলের নেতাদের ফটকা বলে অভিহিত করেছেন, যা আমাদের জন্য অপমানজনক। এ নিয়ে সরাসরি মুখ খুলতে পারছি না। তবে এর প্রতিবাদ আমরা ঘরোয়াভাবে জানাবো।

বিষয়টিকে ভিন্নভাবে ব্যাখ্যা করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেন, রিজভী সাহেবের এমন বক্তব্য শুনতে খারাপ শোনালেও বাস্তবে তা সত্য। তিনি আসলে নিজের আক্ষেপ থেকে এমন কথা বলেছেন। আর কতো সহ্য করা যায় বলুন? বিএনপির মধ্যে একটি পক্ষ সরকারের কাছে বিক্রি হয়ে তাদের এজেন্ট হিসেবে কাজ করছে। অপর একটি পক্ষ, রাজনীতি করতো স্বার্থের জন্য, বর্তমানে বিএনপি ক্ষমতায় নেই, তাই তাদেরও দেখা নেই। বিএনপিতে চলা এসব বিষয় আর কতো মানা যায়? তাই বলতে দ্বিধা নেই, ফটকাদের ভিড়ে ত্যাগী রাজনীতিবিদের অভাবে পড়েছে বিএনপি।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি