বৃহস্পতিবার ১৭ জুন ২০২১
  • প্রচ্ছদ » Lead 2 » চলমান ইস্যুকে কাজে লাগাতে মরিয়া বিএনপি



চলমান ইস্যুকে কাজে লাগাতে মরিয়া বিএনপি


বাংলা নিউজ ব্যাংক :
11.05.2021

নিউজ ডেস্ক : বাংলাদেশে করোনা ভাইরাসের ভারতীয় ধরন শনাক্ত হয়েছে বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। আর এই ইস্যুকে কাজে লাগিয়ে দেশে নাশকতা সৃষ্টির জন্য নেতাকর্মীদের আদেশ দিয়েছেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। সঙ্গে দেশের সার্বিক পরিস্থিতিতে বিএনপিকে পুনর্জীবিত করে রাজনীতির মাঠ দখল করতে কর্মীদের আহ্বান জানিয়েছেন তিনি।

চলমান পরিস্থিতিকে কাজে লাগিয়ে দেশব্যাপী গণজাগরণ সৃষ্টি করে বিএনপিকে জাগিয়ে তুলতে পরিস্থিতি পর্যবেক্ষণ করে পরবর্তী পদক্ষেপ নিতে দলের শীর্ষ নেতাদের আহ্বান জানিয়েছেন তারেক রহমান। যুক্তরাজ্য বিএনপির একাধিক দায়িত্বশীল সূত্রের বরাতে এমন তথ্যের সত্যতা সম্পর্কে জানা গেছে।

যুক্তরাজ্যে তারেক রহমানের বিষয়ে খোঁজ-খবর রাখে এমন একটি নির্ভরযোগ্য সূত্রের বরাতে জানা গেছে, বাংলাদেশের করোনা পরিস্থিতি, খালেদা জিয়ার করোনা আক্রান্তের বিষয়সহ চলমান রাজনৈতিক পরিস্থিতিতে বিএনপির পুনর্জন্মের একটি সম্ভাবনা দেখছেন তারেক রহমান। রাজনীতিতে দীর্ঘদিন মার খাওয়া বিএনপি এসব ইস্যু কাজে লাগিয়ে জনগণের পাশে দাঁড়াতে পারলে দলটির গ্রহণযোগ্যতা বাড়বে। রাজনীতিতে নতুন করে জায়গা করে নিতে হলে বিএনপি নেতাদের পরিস্থিতি বুঝে অবস্থান গ্রহণ করার উপদেশ দিয়েছেন। জনগণকে কোনোভাবে মিসগাইড করে অথবা জাতীয় যেকোনো ইস্যুকে কাজে লাগিয়ে জনগণের মনে সরকারবিরোধী মনোভাব গড়ে তুলতে দলীয় নেতা-কর্মীদের কাজ করতে নির্দেশ দিয়েছেন তারেক। দেশের চলমান পরিস্থিতিকে কাজে লাগিয়ে উন্মাদনা সৃষ্টি করা যায় তবে ক্ষমতাসীনরা বিএনপির বিষয়ে চিন্তা-ভাবনা করবেন। জনগণকে কাজে লাগিয়ে সরকারকে চাপে ফেলতে পারলে সরকার বাধ্য হয়ে বিএনপিকে রাজনীতিতে স্পেস দিবে, এমন ভাবনা থেকেই তারেক রহমান দেশে উদ্ভূত পরিস্থিতিকে ব্যবহার করতে চান। তারেকের নির্দেশনা অনুযায়ী দলটির কেন্দ্রীয় নেতারা ৫ মে সন্ধ্যায় বৈঠক করে পরবর্তী করণীয় ঠিক করেছেন বলে জানা গেছে। তবে অনেকে বলছেন, দেশে বর্তমানে ঈদের আমেজ বইছে। তাই সকল কর্মকাণ্ড ঈদের পর গ্রহণ করলে ভালো হয়।

এদিকে দেশের চলমান পরিস্থিতিতে বিএনপির করণীয় বিষয়ে তারেক রহমানের মনোভাব জানতে চাইলে যুক্তরাজ্য বিএনপির সাধারণ সম্পাদক কয়ছর এম আহমেদ বলেন, দেশে যে পরিস্থিতি সৃষ্টি হয়েছে, তাতে বিএনপির জেগে ওঠার নতুন একটি সম্ভাবনা সৃষ্টি হয়েছে। বিএনপি যদি দেশের চলমান পরিস্থিতির সুযোগ নিতে পারে তবে বিএনপি দেশে ইতিহাস সৃষ্টি করতে পারবে। তবে ভয়ের জায়গা হচ্ছে, দলের অভ্যন্তরে কিছু কুচক্রী রয়েছেন, যারা সবসময় বেইমানি করেন। এসব সুবিধাবাদী নেতাদের রুখে দিয়ে আন্দোলন গড়ে তুলতে পারলে হয়তো ক্ষমতাসীনরা বিএনপিকে রাজনীতিতে জায়গা দিতে পারে। বিএনপি ঘুরে দাঁড়াতে পারছে না কেবল প্রতারক ও ছদ্মবেশী বেইমানদের কারণে।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি