বৃহস্পতিবার ১৭ জুন ২০২১



ফের খালেদা জিয়াকে অসুস্থ প্রমাণে ব্যস্ত বিএনপি


বাংলা নিউজ ব্যাংক :
11.05.2021

নিউজ ডেস্ক : দুর্নীতির দায়ে দণ্ডিত বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া করোনা আক্রান্ত হয়ে সুস্থ হয়ে ওঠার পরও তাকে অসুস্থ বলে প্রচার করছে বিএনপি। তবে বিএনপির এমন দাবি পুরোপুরি নাকচ করে দিয়েছে খালেদা জিয়াকে বর্তমানে চিকিৎসা সেবা প্রদান করা এভারকেয়ার হাসপাতালের ডাক্তার ও গবেষকরা। তারা বলছেন, বেগম জিয়া সুস্থ ও স্বাভাবিক রয়েছেন।

এভারকেয়ার হাসপাতালের পরিচালক জানিয়েছেন, খালেদা জিয়া ভালো আছেন, তার অবস্থার কোনো অবনতি হয়নি।

এদিকে সোমবার (১০ মে) বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার আইনজীবী ও সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির সাবেক সভাপতি খন্দকার মাহবুব হোসেন বলেছেন, খালেদা জিয়ার বিদেশে চিকিৎসার প্রয়োজন। তার শরীরের অবস্থা খুব খারাপ। তিনি নিজ হাতে খেতে পারেন না এবং নিজে পোশাকও পরতে পারছেন না।

বিএনপির নেতার এসব অভিযোগের মধ্যেই খালেদা জিয়ার চিকিৎসকরা জানালেন, খালেদা জিয়ার শারীরিক পরিস্থিতি স্বাভাবিক। তিনি বলেন, বিএনপি চেয়ারপারসনের চিকিৎসা চলছে। আমাদের পাঁচ সদস্যের মেডিকেল বোর্ড রয়েছে, তারা তাকে সার্বক্ষণিক পর্যবেক্ষণ করছেন। তার যখন যা প্রয়োজন হচ্ছে সেটাই করা হচ্ছে। তার কোনো সমস্যা হচ্ছে বলে মনে হচ্ছে না। তার ডায়াবেটিস, আর্থাইটিসের ব্যথাই প্রধান শারীরিক সমস্যা, এছাড়া বিশেষ কোনো সমস্যা নেই। তার উচ্চ রক্তচাপ নিয়ন্ত্রণে রয়েছে। দাঁতের সমস্যা ও করোনা ভাইরাস ছিল সেটাও দূর হয়েছে।

এ প্রসঙ্গে রাজনৈতিক বিশ্লেষক বিভুরঞ্জন সরকার বলেন, এভারকেয়ার হাসপাতাল কর্তৃপক্ষের কথার মাধ্যমেই প্রমাণ হয়, খালেদা জিয়া সম্পূর্ণ সুস্থ। শুধুমাত্র রাজনৈতিক উদ্দেশ্য হাসিলের জন্যই বিএনপির নেতারা এমনটি করছেন।
রাজনৈতিক বিশ্লেষক এ আরাফাত মনে করেন, বিগত তিন বছরে বহুবার দুর্নীতির দায়ে দণ্ডিত বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়ার অসুস্থতা নিয়ে বিএনপি ষড়যন্ত্র ও মিথ্যাচার করেছে। সেসময়ও বিএসএমএমইউ কর্তৃপক্ষ জানিয়েছিল, বেগম জিয়া সম্পূর্ণ সুস্থ। তাকে নিয়ে দুশ্চিন্তার কিছু নেই।

বিষয়টিকে ভিন্নভাবে ব্যাখ্যা করে বাংলাদেশ সমাজতান্ত্রিক দলের (বাসদ) একজন সিনিয়র নেতা বলেন, চিকিৎসা নিয়ে মিথ্যাচার করে বেগম জিয়া ও বিএনপিকে বিতর্কিত করছেন দলটির নেতারা। বেগম জিয়ার অসুস্থতা নিয়ে নতুন করে অপরাজনীতি করে দেশকে অস্থিতিশীল করার পাঁয়তারা করছিল বিএনপি। তবে হাসপাতাল কর্তৃপক্ষের রিপোর্টে সম্ভবত বিব্রত হয়ে পড়েছেন বিএনপির নেতৃবৃন্দ। বেগম জিয়াকে জাতির কাছে সংগ্রামী ও আপোষহীন হিসেবে তুলে ধরার মিথ্যা চেষ্টায় হিতে বিপরীত হচ্ছে। বিএনপির বোকামির জন্য বেগম জিয়ার সম্মানহানি হচ্ছে।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি