বৃহস্পতিবার ১৭ জুন ২০২১



বিএনপির এমপিদের সহ্য হচ্ছে না আমীর খসরুর!


বাংলা নিউজ ব্যাংক :
11.05.2021

নিউজ ডেস্ক: বিএনপির দুর্নীতিগ্রস্থ চেয়ারপারসন বেগম খালেদা জিয়া করোনা আক্রান্ত হবার পর থেকে সরকারের সঙ্গে সমঝোতা করে তাকে বিদেশে পাঠাতে মরিয়া হয়ে উঠেছে বিএনপির একটি পক্ষ। সম্প্রতি খালেদা জিয়াকে বিদেশ প্রেরণের উপায় হিসেবে বিএনপির এমপিরা ভিন্ন উপায়ে কোনো ষড়যন্ত্র করছেন বলে জানা গেলে রাজনৈতিক মহলে সমালোচিত হয় বিএনপি।

তবে বিএনপির শীর্ষ নেতারা বলছেন, কোনোভাবেই বেগম জিয়ার বিদেশ যাত্রায় রাজি নয় বিএনপি। ফলে এ নিয়ে দলের মধ্যে বাড়ছে বিভ্রান্তি। একপক্ষ বলছে খালেদা জিয়ার বিদেশ যাওয়া প্রয়োজন, অন্যপক্ষ বলছে ‘না’।

জানা গেছে, দুর্নীতির দুই মামলায় দণ্ড নিয়ে বর্তমানে হাসপাতালে থাকা খালেদা জিয়ার বিদেশ প্রেরণের জন্য তারা প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন। তারা এটাও বলেন যে, সব দোষ স্বীকার করে খালেদা জিয়া বিদেশ যেতে রাজি।

বিএনপি চেয়ারপারসনের মুক্তির দাবিতে শনিবার (৮ মে) জাতীয় প্রেস ক্লাবে আয়োজিত এক আলোচনা সভায় আমীর খসরু মাহমুদ চৌধুরী বিরক্তি প্রকাশ করে বলেন, ‘অতি দায়িত্ব পালন করতে গিয়ে আমাদের দলের সাংসদরা ইতিমধ্যে ম্যাডামের সাথে হাসপাতালে দেখা করেছেন। উনাদেরকে নিয়ে অনেকে অনেক কথা বলছে। উনারা যে খুব বেশি আন্তরিক ম্যাডামকে বিদেশ প্রেরণের জন্য, সেটা আমাদের সামনে এবং জনগণের সামনে আশ্বস্ত করার চেষ্টা করেছেন। আর সেটি করতে গিয়ে- ম্যাডামের (খালেদা জিয়া) যে আপসহীন উপাধিটা আছে- এটা খারিজ করতে গিয়ে ধরা পড়েছে।’

তিনি আরও বলেন, যে উদ্দেশ্যে তাদের সংসদে পাঠানো হলো তা না করে তারা ম্যাডামের কাছে গিয়ে তাকে বিদেশ পাঠানো হবে বলে বার্তা নিয়ে এসেছেন- এটা তাদের জন্য লজ্জার। তারা অথর্ব রাজনীতির উদাহরণ দিচ্ছে প্রতিনিয়ত। আসলে তাদের নিয়ে কথা বলার মতো আগ্রহও হারিয়ে ফেলেছি আমরা। তাদের কাছে যে প্রত্যাশা জনগণের ছিলো তা ধূলায় মিশিয়ে দিয়েছে। কোথায় তারা মুক্তির জন্য বলিষ্ঠ ভূমিকা পালন করবে, তা না করে তারা খালেদা জিয়াকে বিদেশ প্রেরণে ব্যস্ত। এটি নিতান্তই লজ্জার।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি