শুক্রবার ১৮ জুন ২০২১
  • প্রচ্ছদ » Lead 4 » জিজ্ঞাসাবাদে চাঞ্চল্যকর তথ্য দিলো মামুনুল ও রফিকুল



জিজ্ঞাসাবাদে চাঞ্চল্যকর তথ্য দিলো মামুনুল ও রফিকুল


বাংলা নিউজ ব্যাংক :
12.05.2021

নিউজ ডেস্ক: রিমান্ড শেষে হেফাজতে ইসলামের সাবেক যুগ্ম মহাসচিব মামুনুল হক ও শিশুবক্তা রফিকুল ইসলামকে কারাগারে পাঠিয়েছেন আদালত। সোমবার তাদের আদালতে হাজির করা হলে ঢাকা মহানগর হাকিম নিভানা খায়ের জেসী কারাগারে পাঠানোর আদেশ দেন।

সূত্র বলছে, হেফাজতের রাজনীতি অভিলাস সম্পর্কে চাঞ্চল্যকর তথ্য দিয়েছেন মামুনুল ও রফিকুল। এছাড়াও জামায়াতের সাথে তাদের সখ্যতার বিষয়টিও স্বীকার করে নিয়েছেন তারা।

গত ১৮ এপ্রিল ঢাকা থেকে মামুনুলকে গ্রেপ্তার করে পুলিশ। পরদিন ভাঙচুরের মামলায় তার সাতদিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। এরপর ২০১৩ সালের হেফাজতের তাণ্ডবের ঘটনায় পল্টন থানার মামলা এবং গত মার্চে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সফরের বিরুদ্ধে আন্দোলনে সহিংসতার ঘটনায় মতিঝিল ও পল্টন থানার মামলায়ও রিমান্ডে নেওয়া হয় তাকে।

এদিকে মতিঝিলে পুলিশের সঙ্গে সংঘর্ষের পর নাশকতার মামলায় রফিকুলকে রিমান্ড শেষে সোমবার আদালতে হাজির করে মামলার তদন্ত কর্মকর্তা কাজী নাসিরুল ইসলাম তাকে কারাগারে আটক রাখার আবেদন করেন। একই আদালত ওই আবেদন মঞ্জুর করেন।

রফিকুলের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইন এবং নরেন্দ্র মোদির সফরের প্রতিবাদে বিক্ষোভ মিছিলে সহিংসতা ও রাষ্ট্রের বিরুদ্ধে উস্কানিমূলক বক্তব্য দেওয়ার অভিযোগে কয়েকটি মামলা করা হয়েছে। এসব মামলায় তাকে রিমান্ডে নেওয়া হয়।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি