বৃহস্পতিবার ১৭ জুন ২০২১
  • প্রচ্ছদ » Lead 2 » বিএনপিকে বিদায় জানাচ্ছেন নজরুল ইসলাম খান



বিএনপিকে বিদায় জানাচ্ছেন নজরুল ইসলাম খান


বাংলা নিউজ ব্যাংক :
12.05.2021

নিউজ ডেস্ক : বিগত এক দশকে বিএনপি থেকে পদত্যাগ করেছে হাজারো নেতা। মূলত দলীয় কোন্দল, অভ্যন্তরীণ রাজনীতির বলি, কিংবা অজ্ঞাত কারণে তারা পদত্যাগ করেন। সর্বশেষ সিনিয়র নেতাদের মধ্যে সাবেক পররাষ্ট্রমন্ত্রী মোরশেদ খান এবং অবসরপ্রাপ্ত লেঃ জেনারেল মাহবুবুর রহমান পদত্যাগ করেন। এবার বিএনপি থেকে পদত্যাগ করছেন দলটির প্রবীণ নেতা ও স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান। জানা গেছে, মূলত অবমূল্যায়ন, অসন্তোষ, বিএনপির সাংগঠনিক দুর্বলতা ও নেতৃত্বের ব্যর্থতা সহ্য করতে না পেরে দল ছাড়ার সিদ্ধান্ত নিলেন তিনি।

তবে নজরুল ইসলাম খানের দল ছাড়ার প্রসঙ্গে ভিন্নবার্তা দিলেন তার ঘনিষ্ঠজনরা। তারা বলছেন, নজরুল ইসলাম খান বিএনপির জন্য যা করেছেন তা আর কেউ করতে পারেনি। তিনি বিএনপির একজন প্রবীণ নেতা। জিয়াউর রহমানের আমল থেকে তিনি বিএনপিকে আগলে রেখেছিলেন নিজ বাহুডোরে। অথচ আজকে অসুস্থ হয়ে হাসপাতালে পড়ে থাকলেও দলের কেউ তার খোঁজ নিচ্ছেন না। আর এই কারণেই রাগ ও ক্ষোভে দলত্যাগ করার সিদ্ধান্ত নিচ্ছেন তিনি।

উক্ত বিষয়ের সত্যতার কথা স্বীকার করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেন, নজরুল ইসলাম খান খানিকটা অসুস্থ। আর এ কারণে তিনি দলে থাকতে চাইছেন না। এর বেশি কিছু নয়। তবে তার মানে এই নয় যে, আমাদের দলের অভ্যন্তরের কোন্দলের জন্য তিনি পদত্যাগ করছেন। তিনি শুধুই তার পারিবারিক কারণে পদত্যাগ করছেন। এ বিষয়টি নিয়ে রাজনীতি করার অমূলক।

এ বিষয়ে নজরুল ইসলাম খান বলেন, নির্বাচন পরবর্তী সময়ে জাতীয় ঐক্যফ্রন্ট সঠিকভাবে চলতে পারেনি। অথচ এরপরেও বিএনপি নেতাদের প্রাধান্য না দিয়ে প্রাধান্য দেয়া হলো ঐক্যফ্রন্ট নেতাদের। বিষয়টি ছিলো দুঃখজনক। তবে এর পরেও দলের অবমূল্যায়ন মেনে নিয়েছিলাম। কিন্তু এরপরও আমি সব মেনে নিয়েছি। ভেবেছিলাম, ধীরে ধীরে সব ঠিক হয়ে যাবে। কিন্তু না, কোনো কিছুই ঠিক হচ্ছে না। এখনো দলের সিনিয়র নেতাদের চেয়ে বাইরের খড়কুটোকে বেশি প্রধান্য দেয়া হচ্ছে। আর এমন অবমূল্যায়ন থেকেই পদত্যাগের সিদ্ধান্ত নিয়েছি।

উল্লেখ্য, নজরুল ইসলাম বিভিন্ন সময়ে দল ছাড়ার আল্টিমেটাম দিয়ে আসছিলেন। কিন্তু বিএনপি নেতারা সে বিষয়ে গুরুত্ব না দিলেও মোরশেদ খান এবং মাহবুবুর রহমানের পদত্যাগের পর নজরুল ইসলাম দল ছাড়ার আল্টিমেটাম দিলেন।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি