শুক্রবার ২৫ জুন ২০২১



রাজনীতির ছেড়ে দিতে চান রিজভী!


বাংলা নিউজ ব্যাংক :
14.05.2021

নিউজ ডেস্ক: করোনায় আক্রান্ত হয়ে গত ১৭ মার্চ থেকে রাজধানীর স্কয়ার হাসপাতালে ভর্তি ছিলেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।হাসপাতালের এই দীর্ঘ সময়ে খেকে তিনি জীবন ও রাজনীতি নিয়ে নতুনভাবে ভাবতে শুরু করেছেন।

নাম প্রকাশে অনিচ্ছুক রিজভীর ব্যক্তিগত এক সহকারী জানান, করোনার কারণে অবসাদ ঘিরে ধরেছে বিএনপির এই সিনিয়র নেতাকে। জীবন নিয়ে নতুনভাবে ভাবছেন তিনি। এতদিন রাজনীতি করে কোনো লাভ হয়নি; এমন উপলব্ধিও এসেছে রিজভীর। তাই ভাবছেন রাজনীতি ছেড়ে দেবেন।

কী কারণে রুহুল কবির রিজভী রাজনীতি ছাড়ার চিন্তা করছেন জানতে চাইলে তিনি বলেন, করোনায় আক্রান্ত হওয়ার পর রিজভী সাহেবের চিন্তা-চেতনায় পরিবর্তন এসেছে। দীর্ঘ দেড় মাস হাসপাতালে থাকার পর রাজনীতি নিয়ে ভাবার সময় পেয়েছেন অনেক। নিজের প্রাপ্তি-প্রত্যাশা মিলিয়ে দেখেছেন এখন। সেসব মিলিয়ে দেখেন, এতদিনের রাজনীতির ফলাফল শূন্য। যে দলের জন্য এতকিছু করলেন তার মূল্যায়ন পাননি তিনি। দফতরের দায়িত্ব থেকেও তাকে সরিয়ে দিয়ে অন্য অযোগ্য নেতাকে বসানো হয়েছে। এসব কারণেই তাকে হতাশাও ঘিরে ধরেছে।

তিনি আরো বলেন, গত এক যুগে অনেক ত্যাগ স্বীকার করেছেন। বাসা ছেড়ে দলের স্বার্থে দীর্ঘদিন দলীয় কার্যালয়েও থেকেছেন। সবই করেছেন দলের স্বার্থে। কিন্তু দলের নেতারা টাকা খেয়ে, নিজেদের ব্যবসা বাণিজ্য নিয়ে ব্যস্ত হয়ে পড়ায় বিএনপির সামনে কোনো সম্ভাবনা দেখছেন না তিনি। একা আর কতদিন চেষ্টা করবেন। এসব ভাবনা থেকেই মূলত রাজনীতি ছাড়ার চিন্তা করছেন তিনি।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি