শুক্রবার ২৫ জুন ২০২১
  • প্রচ্ছদ » Lead 3 » অসুস্থ বিএনপির চিকিৎসায় ওষুধ খুঁজছেন তারেক রহমান



অসুস্থ বিএনপির চিকিৎসায় ওষুধ খুঁজছেন তারেক রহমান


বাংলা নিউজ ব্যাংক :
15.05.2021

নিউজ ডেস্ক : বিগত ১৪ বছরে সংগঠিত হওয়া প্রায় প্রতিটি নির্বাচনে পরাজয়ে দলের ভঙ্গুরাবস্থা দূরীকরণ, বেগম জিয়ার মুক্তিতে বিএনপিকে রাজপথের আন্দোলনে সক্রিয় করা এবং সরকারকে বিভিন্ন দাবি আদায়ে বাধ্য করতে সাংগঠনিক শক্তি প্রদর্শন করার মতো কাজ করতে বিএনপির জন্য সর্বরোগের মহাষৌধ খুঁজছেন তারেক রহমান। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান দল বাঁচাতে প্রয়োজনে ভীরু ও বয়স্ক নেতাদের বিভিন্ন কমিটিতে থেকে বাদ দেয়ারও চিন্তা করছেন।

লন্ডন বিএনপির একাধিক সিনিয়র নেতার সাথে কথা বলে তারেক রহমানের আগামী দিনের পরিকল্পনা বিষয়ে জানা গেছে।

বিএনপির রাজনৈতিক ভরাডুবি ঠেকাতে তারেক রহমানের অবস্থানের কথা জানতে চাইলে যুক্তরাজ্য বিএনপির সভাপতি আব্দুল মালিক বলেন, দেখুন- বিগত এক দশকে বিএনপি কিন্তু ব্যাকফুটে চলে গেছে। এই সত্যটি এড়িয়ে যাওয়ার কোনো সুযোগ নেই। বিভিন্ন কৌশল করে, বিভিন্ন নেতাকে দায়িত্ব দিয়েও বিএনপিকে রাজপথে নামাতে পারেননি তারেক। যা তাকে দারুণ পিড়া দিচ্ছে। বর্তমান নেতৃত্বে বিএনপির রাজনৈতিক ভবিষ্যৎ নিয়ে বেশ চিন্তিত তিনি। মির্জা ফখরুলদের উপর আস্থা রাখতে পারছেন না আমাদের লিডার। বিএনপি এখন একাধিক অসুখে জর্জরিত। তাই এসব অসুখ তথা রাজনৈতিক ব্যর্থতা দূর করতে তারেক রহমান সর্বরোগের মহাষৌধের খোঁজ করছেন।

তিনি আরো বলেন, দলের হারানো শক্তি ফিরিয়ে আনতে বিভিন্ন মহলের আহ্বানে সাড়া দিয়ে তারেক বয়স্ক ও নিষ্ক্রিয় নেতাদের বাদ দেয়ার বিষয়ে চিন্তা করছেন। ব্যর্থতার দায় এড়াতে যারা একে অন্যকে দোষারোপ করছেন, এমন অন্তত দশজন সিনিয়র নেতাকে ব্ল্যাক লিস্টে ফেলেছেন তারেক। গোপনে অনেক সিনিয়র নেতার আন্দোলনে অনীহা ও আঁতাতের খোঁজ-খবর নেয়া হচ্ছে। বিএনপিকে রাজপথে ফেরাতে হলে আবেগী নয় বরং কৌশলী হওয়ার কঠোর সিদ্ধান্ত নিতে যাচ্ছে বিএনপি।

এদিকে তারেক রহমানের কঠোর সিদ্ধান্তের বিষয়ে জানতে চাইলে যুক্তরাজ্য স্বেচ্ছাসেবক দলের সভাপতি নাসির আহমেদ শাহিন বলেন, অচিরেই আপনারা বিএনপিতে বড় ধরণের পরিবর্তন দেখবেন। খুঁড়িয়ে চলা বিএনপিকে চাঙ্গা করতে আগাছা সাফ করার মিশন হাতে নিয়েছেন তারেক রহমান। বিএনপির সর্বরোগ দূর করতে অচিরেই মহাষৌধ নিয়ে হাজির হবে তারেক রহমান।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি