শুক্রবার ২৫ জুন ২০২১



দেশবিরোধী ষড়যন্ত্রে লিপ্ত বিএনপি


বাংলা নিউজ ব্যাংক :
16.05.2021

নিউজ ডেস্ক: রাষ্ট্রীয় ক্ষমতা দখল করতে জ্বালাও-পোড়াও আন্দোলনসহ নানা অপকৌশলের আশ্রয় নিয়েছে বিএনপি। প্রত্যেক অপকৌশলকে ব্যর্থ করে দিয়েছে দেশের জনগণ। ব্যর্থ বিএনপি আন্দোলনের কোনো ইস্যু খুঁজে না পেয়ে এখন দেশের বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে।

জানা গেছে, ২০১৩ সালে শাপলা চত্বরকে কেন্দ্র করে সরকার হটানোর ষড়যন্ত্র করে জামায়াত-বিএনপি। সেই ষড়যন্ত্র রুখে দেয় দেশের সচেতন জনতা। ২০১৪ সালের নির্বাচন নিয়ে আন্দোলনের নামে জ্বালাও-পোড়াও করে মানুষ হত্যা করে বিএনপি। বিএনপি-জামায়াতের এই সহিংস কর্মকাণ্ড দেখে হতভম্ব হয়ে পড়ে দেশের মানুষ।

এরপর এতিমের অর্থ আত্মসাৎ করার দায়ে বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া ও তার ছেলে তারেক রহমানকে সাজা দেন আদালত। এতে বিএনপি-জামায়াতের নেতাকর্মীরা দেশজুড়ে তাণ্ডব চালায়। সেই তাণ্ডবে মানুষও অতিষ্ঠ হয়ে পড়েন।

তাণ্ডব চলার সময় বিএনপি-জামায়াত ক্ষমতা দখলের জন্য বিদেশিদের সঙ্গে ষড়যন্ত্রে লিপ্ত হয়। তবে বিদেশি কূটনীতিকদের সাড়া না পেয়ে হতাশ হয়ে পড়ে বিএনপি। এরপর কোনো আন্দোলনের ইস্যু না পেয়ে নীরবে সময় পার করছে দলটি।

বিএনপির নির্ভরযোগ্য সূত্র বলছে, আন্দোলন করতে কোনো উপযুক্ত ইস্যু খুঁজে পাচ্ছে না বিএনপি। একাদশ জাতীয় সংসদ নির্বাচন, উপজেলা নির্বাচন এবং সিটি নির্বাচন ও চার ধাপের পৌরসভা নির্বাচনে বিএনপির প্রার্থীদের ভরাডুবি হয়েছে। তাই জনগণের মাঝে বিএনপির অবস্থান স্পষ্ট বুঝতে পেরেছেন দলটির জ্যেষ্ঠ নেতারা।

সূত্র জানায়, নির্বাচনে ভরাডুবির পর বিদেশি একটি চ্যানেলে প্রকাশিত উদ্দেশ্যপ্রণোদিত বানোয়াট ভিডিও নিয়ে রাজনীতির মোড় ঘোরাতে চেয়েছিল বিএনপি। ওই ভিডিওকে ইস্যু বানিয়ে আন্দোলনের চিন্তাও করেছিল দলটি। কিন্তু সেই ভিডিও দেশের মানুষকে বোকা বানাতে পারেনি এবং জনগণ বিএনপির ডাকে সাড়া দেয়নি। ফলে বিদেশি ষড়যন্ত্রও ভেস্তে গেছে।

এক সময় বিএনপির কেন্দ্রীয় ও গুরুত্বপূর্ণ নেতা ছিলেন বীর মুক্তিযোদ্ধা শমসের মবিন চৌধুরী। সেই নেতা বিএনপির অপরাজনীতি দেখে পদত্যাগ করেছিলেন। তিনি এখন বিকল্প ধারা নামের রাজনৈতিক দলের সঙ্গে যুক্ত রয়েছেন।

শমসের মবিন চৌধুরী বলেন, নেতাকর্মীদের অভাব ও ইস্যু সংকটে রাজপথে আন্দোলনে নামতে পারছে না বিএনপি। তারা দেশের জনগণকে হাতিয়ার হিসেবে ব্যবহার করার চেষ্টা করছে।

তিনি আরো বলেন, আল জাজিরার মিথ্যা সংবাদকে ব্যবহার করে মানুষকে নিজেদের পক্ষে কাজে লাগাতে বিভিন্ন সরকারবিরোধী উসকানি দিচ্ছে বিএনপি। জানতে পেরেছি, জনরোষ সৃষ্টি করে ক্ষমতা দখলের অপচেষ্টায় দিনরাত পরিকল্পনা করছেন বিএনপির নেতারা।

শমসের মবিন চৌধুরী বলেন, ষড়যন্ত্র করে হয়তো কাউকে সাময়িকভাবে বেকায়দায় ফেলা যায়। কিন্তু মানুষের মন জয় করা যায় না।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি