শুক্রবার ২৫ জুন ২০২১
  • প্রচ্ছদ » Lead 3 » ‘বিএনপি একটি ভণ্ড রাজনৈতিক দল, প্রতারকও বলতে পারেন’



‘বিএনপি একটি ভণ্ড রাজনৈতিক দল, প্রতারকও বলতে পারেন’


বাংলা নিউজ ব্যাংক :
16.05.2021

নিউজ ডেস্ক: এবি পার্টির সদস্যসচিব মজিবুর রহমান মঞ্জু বলেছেন, দেশের অন্যতম বৃহৎ রাজনৈতিক দল হলেও নেতৃত্ব দিতে ব্যর্থ বিএনপি। দলটির নেতারা বিভিন্ন মত ও পথে বিভক্ত। সিনিয়র নেতাদের অন্তর্দ্বন্দ্ব ও কোন্দলে বিএনপির করুণ অবস্থা। জনগণের প্রত্যাশা পূরণে ব্যর্থ হয়েছে বিএনপি। দুর্নীতি, লুটপাট, সন্ত্রাস দলটিকে জনবিচ্ছিন্ন করেছে। বর্তমানে বিএনপিতে রাজনীতিবিদ তৈরি হয় না, লুটেরা তৈরি হয়। আসলে বিএনপি তেমন কোনো রাজনৈতিক মর্যাদা ধরে রাখতে পারেনি। সময়ের সাথে সাথে দলটি একটি ভণ্ড রাজনৈতিক দলে পরিণত হয়েছে। আপনি দলটিকে প্রতারকও বলতে পারেন।

সম্প্রতি একটি গণমাধ্যমের সঙ্গে আলাপে মজিবুর রহমান মঞ্জু বিএনপির রাজনৈতিক অবস্থা নিয়ে এমন মন্তব্য করেন।

তার মতে, যারা আওয়ামী লীগের শত্রু তারা সবাই মিলে বিএনপি প্রতিষ্ঠা চালাচ্ছে। এদের কোনো আদর্শ নেই। বিএনপি নেতারা রাজনীতিকে দেখেন অন্ধের হাতি দর্শনের মতো। চোখ বন্ধ করে আছেন বিএনপি নেতারা। তারা আসলে ভীতু। পরিবর্তনের রাজনীতিতে তারা বিশ্বাসী নন। অনেক পূর্বেই তারা জনগণের কাছে গ্রহণযোগ্যতা হারিয়েছেন। ফলে তাদের ডাকে কেউ সাড়া দেয় না।

তিনি মন্তব্য করেন যে, মির্জা ফখরুলরা রাজনীতিতে অনেক সিনিয়র হলেও তাদের রাজনৈতিক জ্ঞানের অভাব প্রকট। ফলে বিএনপির কোনো ভবিষ্যৎ রাজনৈতিক লক্ষ্য নেই বলেই অনুমিত। কারণ, দুর্বল ও বিতর্কিত নেতৃত্ব দিয়ে কখনোই রাজনীতি করা সম্ভব নয়।

মঞ্জু আরো বলেন, আজকের বিএনপি বর্তমান সরকারের বিরুদ্ধে যেসব অভিযোগ করছে, সেগুলো বিএনপির বিরুদ্ধে আরো বেশি ছিল। দুর্নীতি, দুর্বৃত্তায়ন, লুটপাট, হত্যা-ধর্ষণের রাজনীতি চালু করেছিলো বিএনপিই।

তিনি বলেন, বিএনপিকে অগণতান্ত্রিক দল বলতে দ্বিধা নেই আমার। বিএনপিতে নেতা তৈরি হয় না। তৈরি হয় দুর্নীতিবাজ ও লুটেরা। বলা চলে, তরুণ সমাজের জন্য বিএনপি কখনই কিছুই করেনি। তরুণ প্রজন্ম বিএনপিকে একেবারেই পছন্দ করে না। বিএনপির উচিৎ এবি পার্টির কাছ থেকে রাজনীতির শুদ্ধ পাঠ নেয়া।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি