শুক্রবার ১৮ জুন ২০২১
  • প্রচ্ছদ » Lead 3 » ছাত্রদলের পূর্ণাঙ্গ কমিটি নিয়ে নেতাকর্মীদের ক্ষোভ



ছাত্রদলের পূর্ণাঙ্গ কমিটি নিয়ে নেতাকর্মীদের ক্ষোভ


বাংলা নিউজ ব্যাংক :
16.05.2021

নিউজ ডেস্ক: বিএনপির ভ্যানগার্ড খ্যাত সহযোগী সংগঠন ছাত্রদলের সর্বশেষ কেন্দ্রীয় কাউন্সিল হয়েছে ২০১৯ সালের ১৮ সেপ্টেম্বর। কিন্তু দেড় বছর পার হলেও পূর্ণাঙ্গ কমিটি দেয়া হয়নি। এ নিয়ে পদ প্রত্যাশীদের মধ্যে বিরাজ করছে ক্ষোভ।

সূত্রে জানা গেছে, ২৭ বছর পর অনুষ্ঠিত এ কেন্দ্রীয় কাউন্সিলে সরাসরি ভোট হয়। ভোটে ফজলুর রহমান খোকন সভাপতি ও ইকবাল হোসেন শ্যামল সাধারণ সম্পাদক নির্বাচিত হন। এর তিন মাস পর ২১ ডিসেম্বর ৬০ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষণা করা হয়।

আরো জানা যায়, ৬০ সদস্য বিশিষ্ট আংশিক কমিটির যে অনুমোদন দেয়া হয়েছিল তাতে আন্দোলন-সংগ্রামে রাজপথে সক্রিয় অনেক ত্যাগী নেতার স্থান হয়নি। বেশিরভাগই হয়েছে পকেট কমিটি। বিষয়টি কেন্দ্রের নজরে আসলে সভাপতি তাদের আশ্বস্ত করেন খুব শিগগিরই পূর্ণাঙ্গ কমিটি দেয়া হবে এবং ত্যাগী নেতারা সেখানে স্থান পাবেন। কিন্তু সেই প্রতিশ্রুতি রক্ষা না হওয়ায় তারা হতাশা প্রকাশ করছেন।

জানতে চাইলে কেন্দ্রীয় সংসদের সাধারণ সম্পাদক বলেন, আমাদের কাজ চলছে বিভিন্ন ইউনিটের কমিটি গঠন নিয়ে। তবে করোনা পরিস্থিতিতে কিছুটা দেরি হচ্ছে। আশা করছি, শিগগিরই পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হবে।

ধারণা করা হচ্ছে, আংশিক কমিটি নিয়েই তারা মেয়াদ শেষ করবেন। একই সঙ্গে বিভিন্ন অজুহাতে তারেক রহমানকে ভুল বুঝিয়ে অবৈধভাবে ক্ষমতায় থাকবেন।

এ বিষয়ে নাম প্রকাশে অনিচ্ছুক সংগঠনের দায়িত্বশীল এক নেতা জানান, বিএনপির সব কমিটি গঠনেই তারেক রহমানের হাত থাকে এবং তিনি নিজে এগুলোর দেখাশোনা করেন।

তিনি বলেন, বিগত সময়ে যত কমিটি হয়েছে তার বেশিরভাগই পকেট কমিটি। যারা প্রকৃতভাবে বিএনপিকে ভালোবাসেন তাদের কোনো মূল্যায়ন করা হয়নি। টাকার কাছে বিক্রি হয়েছে সব পদ-পদবি। যে যত বেশি টাকা দিতে পেরেছেন, তার পদ পাওয়া তত সহজ হয়েছে। এটাই হলো বিএনপির রাজনীতি।

এদিকে কবে নাগাদ পূর্ণাঙ্গ কমিটি দেয়া হবে জানতে চাইলে সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল বলেন, এরই মধ্যে এসব কমিটি অনুমোদনের জন্য কয়েকটি সভা হয়েছে। আশা করছি, ঈদের পরে বিশ্ববিদ্যালয়, কলেজ ও কেন্দ্রীয় পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হবে।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি